নারায়ণগঞ্জে উদ্ধার শতাধিক দেশি অস্ত্র, গ্রেফতার ১

|

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে শতাধিক ধারালো ও দেশীয় অস্ত্রসহ এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৩০ জুন) সন্ধ্যায় উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকার একটি মসজিদের ওজুখানার ছাদ থেকে এসব দেশীয় অস্ত্র, রাম দা, ছেনি, সামুরাই, চাপাতি ও চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্রগুলো উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, এলাকায় আধিপত্য বিস্তার, গাজীপুরের জয়দেবপুর মদনপুর (এশিয়ান হাইওয়ে) বাইপাস সড়কের বালু ভরাটের কাজের নিয়ন্ত্রণ ও জমি বেচা-কেনার দালালির নিয়ন্ত্রন নিয়ে দীর্ঘদিন ধরে কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এই বিরোধের জের ধরে ইতিপূর্বে কয়েক দফা সংঘর্ষ ও একাধিক পাল্টাপাল্টি মামলাও হয়।

গত কয়েকদিন ধরে বিবাদমান গ্রুপ দুটি পূর্বের শত্রুতার জের ধরে এলাকায় ভয়ভীতি, আতংক সৃষ্টি করতে দেশী অস্ত্রসস্ত্র নিয়ে পালাক্রমে মহড়া দিয়ে আসছে উভয়পক্ষ। মঙ্গলবার (২৯ জুন) বিকেলেও দুইপক্ষ অস্ত্রের মহড়া দিতে নেমে সংঘর্ষে জড়ায়। এতে পাঁচজন আহত হয়। এই অস্ত্রের মহড়ার সাথে জড়িত থাকার অভিযোগে রূপগঞ্জ থানা পুলিশ ওই রাতে কাওছার নামে এক যুবককে আটক করে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশী অস্ত্র উদ্ধার করে পুলিশ।

নারায়ণগঞ্জ সহকারী পুলিশ সুপার আবির হোসেন জানান, স্থানীয় প্রভাবশালী দুইটি রাজনৈতিক গ্রুপের মধ্যে যে দ্বন্দ্ব সংঘাত চলছে, এরই ধারাবাহিকতায় পুনরায় মহড়া দেয়ার উদ্দেশ্যে অস্ত্রগুলো মজুদ করে রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়াসহ আটককৃত যুবক কাওছার হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া মজুদকৃত অস্ত্রের সাথে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply