মাদারীপুরের সেই নবজাতককে দত্তক নিয়েছে একটি পরিবার

|

 

মাদারীপুরের শিবচরে মানসিক ভারসাম্যহীনের গর্ভে জন্ম নেয় পিতৃপরিচয়হীন নবজাতককে দত্তক নিয়েছে একটি পরিবার।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেরে সিলেটের এক নিঃসন্তান দম্পতি শিশুটির দায়িত্ব নেয়ার ইচ্ছা প্রকাশ করে। পরে শনিবার রাতে শিবচর উপজেলা প্রশাসনের মাধ্যমে শিশুটিকে ওই পরিবারের কাছে হস্তান্তর করা হয়। সেই সাথে মানসিক ভারসাম্যহীন নারীর উন্নত চিকিৎসার দাবি জানিয়েছেন এলাকাবাসী। গত মঙ্গলবার রাতে শিবচরের বালুর মাঠে জন্ম নেয় শিশুটি।

জানা যায়, প্রায় এক বছর ধরে জেলার শিবচর উপজেলার বিভিন্ন এলাকার রাস্তায় রাস্তায় ময়লা ছেড়া কাপড়ে এলামেলো চুলে ঘুরে বেড়ানো এক মানসিক ভারসাম্যহীন নারী গত মঙ্গলবার রাতে স্থানীয় হাতির বাগান মাঠ সংলগ্ন বালুর মাঠে এক কন্যা সন্তান প্রসব করে। শিশু কান্নার শব্দ পেয়ে স্থানীয় কয়েক যুবক বালুর মাঠে সদ্য জন্ম নেওয়া নবজাতক ও মাকে অসুস্থ অবস্থায় দেখতে পায়। পরে মা ও শিশুটিকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ও নার্স মিলে শিশু ও তার মায়ের পরিচর্যা করে সুস্থ করে তোলে।

সবাই মিলে শিশুটির সুন্দর একটি নাম রাখা হয় জান্নাতুল হাবিবা হুমাইরা। তবে অসংলগ্ন কথা বলা সহায় সম্বলহীন মায়ের কাছে শিশুটির ভবিষ্যৎ ও নিরাপত্তা নিয়ে সকলের মাঝেই ছিল শঙ্কা। টিভি, পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেরে সিলেটের এক নিঃসন্তান সরকারী কর্মকর্তা দম্পতি শিশুটির দায়িত্ব নিতে ইচ্ছা প্রকাশ করে প্রশাসনের নিকট। শনিবার রাতে শিবচর উপজেলা প্রশাসনের মাধ্যমে শিশুটিকে ওই নিঃসন্তান সরকারী কর্মকর্তা দম্পতির কাছে হস্তান্তর করা হয়।









Leave a reply