পটুয়াখালী পৌরসভার হিসাবরক্ষক শাহিনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

|

পটুয়াখালী প্রতিনিধি:

মামলার দুই বছর চার মাসের মাথায় পটুয়াখালী পৌরসভার সাবেক হিসাবরক্ষক এস.এম শাহিনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রায় পৌনে তিন কোটি টাকার অর্থ-সম্পদের বৈধ উৎস দেখাতে না পারায় এ অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা পটুয়াখালী দুদকের উপ-সহকারী পরিচালক মো. আরিফ হোসেন।

অভিযোগ পত্রে সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য প্রদান, মানিলন্ডারিং ও অর্জিত সম্পদে বৈধ উৎস না থাকায় পৃথক তিন ধারার অপরাধ আনা হয়েছে শাহিনের বিরুদ্ধে।

দুদকের দেয়া চার্জশিটে বলা হয়, মামলার আসামি এস.এম শাহিন ২ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার টাকার সম্পদের হিসাব দুদকে দাখিল করেন। যা আদৌ সত্য নয়। তথ্য গোপন করার অপরাধে তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬ (২) ধারার অপরাধ এবং ২ কোটি ৯৭ লাখ ৫৩ হাজার ৪৮৮দশমিক ৯৮ টাকার জ্ঞাত আয়ের সাথে অসংগতি থাকায় দুদক আইন-২০০৪ এর ২৭ (১) ধারার অপরাধ আনা হয়েছে। এছাড়াও ২২ লাখ ৭৯ হাজার ১৩৮ দশমিক ৯৮ টাকার স্থাবর/অস্থাবর সম্পদ গোপন রাখা ও ব্যাংকে সন্দেহজনক লেনদেন এবং অবৈধ অর্থ নিজ দখলে রাখার অপরাধে মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২) ধারার অপরাধে তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। গত ৩০ জুন তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়।

মামলার বাদী ও তদন্ত কর্মকর্তা পটুয়াখালী দুদকের উপ-সহকারী পরিচালক মো. আরিফ হোসেন জানান, পরবর্তী কার্যক্রম আদালতের নির্দেশ অনুযায়ী পরিচালিত হবে।

এ বিষয়ে এসএম শাহিনের ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply