কোপায় গোল্ডেন বুটের দৌড়ে সবার আগে মেসি

|

আর্জেন্টিনার কোপা আমেরিকা মিশনের আগেই লিওনেল মেসি বলেছিলেন, আর ব্যক্তিগত সাফল্য নয়, এবার তিনি চান সবার মুখে হাসি ফোটাতে। হাসি ফোটানো বলতে যে শিরোপা জয়কে বুঝিয়েছেন তা বলাই বাহুল্য। তবে রেকর্ডের পেছনে মেসি না ছুটলেও বরাবরের মতো কোপা আমেরিকাতেও রেকর্ডই যে ছুটছে মেসির পেছনে!

গ্রুপ পর্ব এবং কোয়ার্টার ফাইনাল শেষে কোপা এসে দাঁড়িয়েছে সেমিফাইনালে। আর গোল্ডেন বুটের লড়াইয়ে ৪ গোল নিয়ে সবার আগেই আছেন আর্জেন্টাইন তালিসম্যান লিওনেল মেসি। ৪ গোলের সাথে ৪ অ্যাসিস্ট মেলালে মেসির ধারেকাছেও নেই কেউ। এক্ষেত্রে বলে রাখা ভালো, কোপা আমেরিকার গোল্ডেন বুট জয় সেসব দুর্লভ পুরস্কারের একটি, যা মেসি কখনো জেতেননি।

কোপার ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলের তালিকায় ১৭ গোল নিয়ে সবার উপরে আছেন আর্জেন্টিনার নরবেরতো মেন্ডেজ ও ব্রাজিলের জিনিনহো। মেসির গোল ৪টি কম। নরবেরতো মেন্ডেজ তার একটি উক্তির জন্য বিখ্যাত হয়ে আছেন। তিনি বলেছিলেন, তিন রকম ভালোবাসা ধরা দিয়েছে আমার জীবনে; উরাকান (ক্লাব) আমার গার্লফ্রেন্ড, রেসিং (ক্লাব) আমার স্ত্রী ও আর্জেন্টিনা আমার প্যাশন।

কথা বেশি না বললেও মেসিকে এমন ছাঁচেই ফেলা যায় সহজে। এর সাথে না চাইলেও মেন্ডেজকে ধাওয়া করবেন হয়তো তিনি। সেটি না হলেও গোল্ডেন বুটের জন্য ফেভারিট থেকে যাচ্ছেন মেসি। কারণ কোপার আরও ১০ জন খেলোয়াড়ের গোল ২টি করে। ৩ গোলও নেই কারো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply