ইউএনও’র বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মহাসড়ক অবরোধ

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার আমিরুল কায়ছারের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কে মানববন্ধন করে এলাকাবাসী। এক পর্যায়ে রাস্তা অবরোধ ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে তারা। এসময় রাস্তার দু’পাশে প্রায় ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা।

রবিবার সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে আশুগঞ্জ গোলচত্বর এলাকায় মানববন্ধনে অংশগ্রহন করে আশুগঞ্জের বেশ কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এসময় বিক্ষোভকারীরা আশুগঞ্জ গোলচত্বর ও রেলগেইট এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে। পরে আশুগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মানববন্ধনে সচেতন এলাকাবাসীর ব্যানারে অংশগ্রহন করেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ আশুগঞ্জ কমান্ড, জাগ্রত আশুগঞ্জবাসী, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, জাদুর শহর আশুগঞ্জ, আশুগঞ্জ উদ্যোক্তা ফোরাম, নবীন যুব সংঘ, ঘাতক দালাল নির্মূল কমিটি আশুগঞ্জ সংগঠন।

মানববন্ধনে উপজেলার ৭ ইউনিয়নের চেয়ারম্যানসহ বিভিন্ন এলাকা থেকে আগত প্রায় সহস্রাধিক জনগণ অংশগ্রহন করেন। মানববন্ধন শেষে মহাসড়ক অবরোধ করে এক প্রতিবাদ সমাবেশ করে এলাকাবাসী।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম, জাগ্রত আশুগঞ্জবাসীর সদস্য সচিব ঈসা খান, আশুগঞ্জ ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মো. মোবারক আলী চৌধুরি, আশুগঞ্জ সুন্নি জামাতের সভাপতি মো. মহিউদ্দিন মোল্লা, আড়াইসিধা ইউনিয়নের চেয়ারম্যান মো. সেলিম মিয়া, সদর ইউনিয়নের চেয়ারম্যান সালাউদ্দিন, চরচারতলা ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউদ্দিন খন্দকার, তালশহর ইউনিয়নের চেয়ারম্যান আবু সামা, লালপুর ইউনিয়নের চেয়ারম্যান ম.ম আবুল খায়ের, শরীফপুর ইউনিয়নের চেয়ারম্যান সাইফ উদ্দিন চৌধুরি, তারুয়া ইউনিয়নের চেয়ারম্যান ইদ্রিস হাসান, মুক্তিযোদ্ধা শেখ মো. জসিম প্রমূখ।

এসময় বক্তারা জানান, অবিলম্বে আশুগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার আমিরুল কায়ছারের বদলির আদেশ প্রত্যাহার করতে হবে। অন্যথায় তারা হরতালসহ আরো কঠোর আন্দোলনের হুঁশিয়ারি জানান। ইউএনওর বদলী প্রত্যাহার করা না হলে সোমবার সকাল থেকে উপজেলার কোন সভায় যোগদান না করার কথাও জানান ইউপি চেয়ারম্যানরা।

প্রসঙ্গত, আশুগঞ্জে সরকারী জায়গায় অবৈধভাবে দখল করা স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে দখলদারদের রোষানলে পড়েন উপজেলা নির্বাহী আিফসার আমিরুল কায়ছার। এরপর বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) বিকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ের অতিরিক্ত কমিশনার (সার্বিক) মোমিনুর রশিদ আমিন স্বাক্ষরিত এক আদেশে তাকে বান্দরবন পার্বত্য জেলার আলীকদম উপজেলায় বদলি করা হয়। তাকে বদলির আদেশটি আশুগঞ্জ আসার পর থেকে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। সাধারণ লোকজন তাকে বদলির বিষয়টিকে অবৈধ দখলদারদের কাছে সততার পরাজয় বলে মনে করছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply