ভেঙে গেল দেশসেরা ভারোত্তলোক মাবিয়ার অলিম্পিক স্বপ্ন

|

অলিম্পিকে যাওয়া হলো না মাবিয়ার। ছবি: সংগৃহীত

টোকিও অলিম্পিকে বাংলাদেশের সপ্তম প্রতিনিধি হবার খানিকটা সম্ভাবনা ছিল দেশসেরা ভারোত্তলোক মাবিয়া আক্তার সীমান্তর। কিন্তু শেষ পর্যন্ত টোকিও অলিম্পিকের ওয়াইল্ড কার্ড পাওয়া হলো না তার। গত সোমবার (৫ জুলাই) ছিল এবারের আসরে নাম নিবন্ধন করার শেষ সময়। কিন্তু এর মাঝে ওয়াইল্ড কার্ড প্রাপ্তির কোনো সংবাদ না আসায় আবারও শেষ হয়ে যায় সীমান্তর অলিম্পিকে অংশ নেওয়ার সুযোগ।

টানা দুই বার এসএ গেমসে স্বর্ণজয়ী মাবিয়ার রিও অলিম্পিকেও অংশ নেয়া হয়নি ফেডারেশনের অন্তর্কলহের কারণে। এবার হলো না তাজিকিস্তানে বাছাই পর্বে অংশ না নেবার কারণে।

অন্যদিকে, ভিসা জটিলতায় অলিম্পিক প্রস্ততি নিতে জার্মান যাওয়া হলো না শ্যুটার আব্দুল্লাহ-হেল বাকীর।

শুধু প্রস্তুতি নয়, অলিম্পিকের আগে জার্মানিতে বাকীর অস্ত্রসহ খেলার সবকিছুই ফাইন টিউনিং করার কথা ছিল। সেসব না হওয়াতে বাকীকে দেশেই নিতে হবে প্রস্তুতি। অস্ত্রগুলোর টিউনিংও করতে হবে নিজ উদ্যোগে।

উল্লেখ্য, আগামী ২৩ জুলাই থেকে টোকিওতে শুরু হবে অলিম্পিকের এবারের আসর। আসরে অংশ নিতে চলতি মাসের ২য় সপ্তাহেই দেশ ছাড়বেন বাংলাদেশের ছয় অ্যাথলেট। এই ছয় অ্যাথলেট হলেন জহির রায়হান, আরিফুল ইসলাম, জুনাইনা আহমেদ, আব্দুল্লাহ-হেল বাকী, দিয়া সিদ্দিকী আর সরাসরি অলিম্পিকে সুযোগ পাওয়া রোমান সানা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply