যাত্রীবেশে মোটরসাইকেল রাইডে উঠে সর্বনাশ করছে ছিনতাইকারী চক্র

|

ছবি: যাত্রী সেজে বাইকে ওঠা ছিনতাইকারী চক্র।

ঢাকায় ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে মোটরসাইকেল রাইড শেয়ারিং। যাত্রী সেজে ওঠা ছিনতাইকারীদের কয়েকটি চক্রের হাতে সর্বস্ব খোয়াতে হচ্ছে চালকদের। ঘটছে খুনের ঘটনাও।

গেলো মে মাসে ছিনতাইকারীদের হাত থেকে প্রাণে বেঁচে যাওয়া এক ব্যক্তি খিলক্ষেত থানায় মামলা করলে ছায়া তদন্তে নামে ডিবি। সেই তদন্তে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

ডিবির কর্মকর্তারা জানান, নির্দিষ্ট অ্যাপসের মাধ্যমে ভাড়ায় না গিয়ে চুক্তিতে রাইড শেয়ার করতে গিয়েই তৈরি হচ্ছে নানা সমস্যা। নির্জন জায়গায় নিয়ে পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে ছিনিয়ে নেওয়া হচ্ছে মোটরসাইকেলসহ সবকিছু।

এমনই এক ছিনতাইকারী চক্রের কবলে পড়েছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর্মচারি আবদুর রশিদ। বাড়তি আয়ের জন্য মাঝেমধ্যে বাইক রাইডশেয়ার করতেন তিনি। আবদুর রশিদ জানান, গেলো ১২ মে প্রগতি স্মরণী থেকে এক ব্যক্তি তার মোটরসাইকেলে ওঠেন। কিছুক্ষণ ঘুরোঘুরি করে ঠিকানা চিনতে না পারার ভাব করে তাকে নিয়ে যান তিনশো ফিট এলাকায়। সেখানে আরো দুইজনসহ, তিনজন মিলে কুপিয়ে মৃত ভেবে তাকে রাস্তার পাশে ফেলে রেখে মোটরসাইকেল নিয়ে চলে যায়। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। তাদের দেওয়া তথ্যে অভিযান চালিয়ে, ঘটনাস্থল থেকে ছিনতাইয়ে ব্যবহৃত রামদা ও ছুরি উদ্ধার করা হয়।

জানা যায়, পূবাচলসহ নগরীর আশপাশের নির্জন স্থানকে এমন অপকর্মের জন্য ব্যবহার করছে সন্ত্রাসী ও ছিনতাইকারী চক্রগুলো।

ডিবির গুলশান জোনের ডিসি মশিউর রহমান বলেন, ঢাকার অনেক জায়গা আছে যেখানে পর্যাপ্ত আলো বা সিসি ক্যামেরা নেই। ছিনতাইকারী চক্রগুলো সাধারণত এসব রাস্তাই বেছে নেয়। তাই যারা সাধারণ যাত্রী বা বাইক রাইড শেয়ার করেন তাদের এসব জায়গা বিশেষ করে রাতের বেলা এড়িয়ে যাওয়াই ভালো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply