এরিকসেনের প্রাণ বাঁচানো ডাক্তারদের সম্মাননা দিবে উয়েফা

|

ফাইল ছবি

ইউরোর গ্রুপ পর্বের ডেনমার্ক বনাম ফিনল্যান্ড ম্যাচে কার্ডিয়াক অ্যারেস্টের কারণে মাঠেই ঢলে পড়েছিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন। ওই ঘটনায় তার প্রাণ বাঁচানো ছয় প্যারামেডিকস ও এরিকসেনসহ তার পরিবারকে আগামি রোববার (১১জুলাই) ওয়েম্বলিতে আমন্ত্রণ জানিয়েছে ইউরোপীয় ফুটবল পরিচালনা কমিটি উয়েফা।

উয়েফা জানিয়েছে, এরিকসেন, তার সঙ্গী এবং ছয়জন মেডিকেলকে ফাইনালে আমন্ত্রণ জানানো হয়েছিল, তবে তিনি অংশ নিবেন কী না সেই ব্যাপারে এখনো কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি।

প্যারামেডিকসের একজন পেডার এর্সগার্ড এই আমন্ত্রণের বিষয়ে জানান, উয়েফার কাছ থেকে ভিআইপি আমন্ত্রণ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। বড়দিনের উৎসবের সময় একজন বাচ্চার যেমন আনন্দ লাগে আমার ঠিক তেমন লাগছে।

এর্সগার্ড আরও জানান, ওই সময়ের কাজটি সহজ ছিল না, আমি একা কিছুই করিনি। পুরো দলেরই সমান কৃতিত্ব রয়েছে। তবে কাজটি সঠিক ভাবে করতে পেরে আমি গর্বিত।

ক্রিশ্চিয়ান এরিকসেন বর্তমানে নিজে বাসভবনে অবস্থান করছেন। কবে নাগাদ তিনি পুরোপুরি সেরে উঠবেন এবিষয়ে এখনো কোনো সঠিক তথ্য পাওয়া যায়নি।

রোববার (১১জুলাই) ওয়েম্বলিতে ইতালি বনাম ইংল্যান্ডের ফাইনাল ম্যাচে তাকে দেখা যাবে কি জানতে এরিকসেনের এজেন্টর সাথে যোগাযোগ করলেও তাকে পাওয়া যায়নি।

এর আগে গত ১২ জুন ফিনল্যান্ডের বিপক্ষের ম্যাচের ৪২ মিনিটের মাথায় হঠাৎই সাইডলাইনের পাশে হোঁচট খেয়ে পড়ে যান এই ড্যানিশ মিডফিল্ডার। তখন মাঠের মধ্যেই প্রায় ১০ মিনিট চিকিৎসা দেয়া হয় তাকে। প্রাথমিক চিকিৎসায় কাজ না হওয়ায় সিপিআর এবং ইলেকট্রনিক শক দেওয়া হলেও কোনো সাড়া পাওয়া যায়নি। পরবর্তীতে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে প্রায় এক সপ্তাহের চিকিৎসা ও সফল অপারেশনের পর ছাড়া পান এরিকসেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply