গ্রাহকের অভিযোগ নিষ্পত্তিতে বিটিআরসির ‘১০০’

|

টেলিযোগাযোগ খাতের গ্রাহকদের অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য নতুন শর্টকোড ‘১০০’ চালু করেছে বিটিআরসি। গ্রাহকদের কাছ থেকে প্রাপ্ত অভিযোগের সমাধান এবং এ সংক্রান্ত কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য কমিশনে গঠনকৃত ‘Complaint Management Taskforce’ সামগ্রিক বিষয়টি তদারকি করবে। রোববার (২৫ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিটিআরসি।

নতুন শর্টকোড চালুর মধ্য দিয়ে ২০১৬ সালে শুরু হওয়া ‘২৮৭২’ শর্টকোডটি বাতিল করা হলো। নতুন এই তিন ডিজিটের শর্টকোড ‘১০০’র মাধ্যমে বিটিআরসি’র ‘Complaints for Telecommunication Service (CTS)’ কলসেন্টার পরিচালনার কাজ আরো সহজতর হয়েছে বলে জানায় নিয়ন্ত্রক সংস্থাটি।

কলসেন্টার থেকে ৩টি পর্যায়ে বিভিন্ন অভিযোগের সমাধান করা হবেঃ

প্রথম পর্যায়ে: টেলিযোগাযোগ অপারেটরদের অনিষ্পত্তিকৃত অভিযোগ কল সেন্টার কর্তৃক গ্রহণ

দ্বিতীয় পর্যায়ে: কল সেন্টার থেকে প্রাপ্ত অভিযোগ বিটিআরসির অভিযোগ ব্যবস্থাপনা টাস্কফোর্স কর্তৃক পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তীতে সংশ্লিষ্ট অপারেটরের নিকট প্রেরণ

তৃতীয় পর্যায়ে: সংশ্লিষ্ট অপারেটর থেকে অভিযোগের সমাধান পাওয়ার পর গ্রাহককে তা অবহিতকরণ।

বর্তমানে কমিশন থেকে বিভিন্ন টেলিযোগাযোগ সেবার জন্য প্রদানকৃত মোট লাইসেন্সের সংখ্যা প্রায় ২০২৫। এই বিপুল সংখ্যক লাইসেন্সধারী প্রতিষ্ঠানের সেবা গ্রহীতাগণ প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখীন হন এবং বিটিআরসির নিকট অভিযোগ বা পরামর্শের জন্য আবেদন করে থাকেন।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply