লাশের কাছে আসেনি কেউ; নিজ হাতে গোসল করালেন ইউএনও

|

করোনায় মৃত রোগীকে গোসল ও দাফন করালেন ইউএনও খালেদা খাতুন।

পিরোজপুর প্রতিনিধি:

করোনায় মৃত এক নারীকে নিজ হাতে গোসল করিয়ে দাফন সম্পন্ন করেছেন পিরোজপুরের কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা খাতুন রেখা। এই কাজ করে সবার প্রশংসা কুড়িয়েছেন তিনি।

স্থানীয় সূত্রে জানা যায়, পিরোজপুরের কাউখালী উপজেলার উজিয়ালখান গ্রামের বাসিন্দা রেখা আক্তার (৪৫) শুক্রবার (৯ জুলাই) দুপুরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তার লাশ বাড়িতে নিয়ে আসা হলে করোনা
আক্রান্ত হওয়ার ভয়ে মৃত নারীর স্বজনরা লাশ ফেলে চলে যায়। লাশ গোসল বা দাফনের জন্য এগিয়ে আসেনি কেউই। এ খবর পেয়ে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা খাতুন নিজেই লাশের গোসল করান। গোসল শেষে ধর্মীয় রীতি অনুযায়ী কাফনের কাপড় পড়ানো হয় সেচ্ছাসেবী মাহাফুজা মিলি এবং শামীমা আক্তার এর সহযোগীতায়।

পরে তাকে রাত ১২টার দিকে কাউখালী উজিয়ালখান গ্রামের পারিবারিক কবরস্থানে জানাজা শেষে দাফন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ খালেদা খাতুন রেখার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

মোছাঃ খালেদা খাতুন রেখা জানান, আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই যে বাড়িতে করোনা আক্রান্ত ব্যক্তির লাশ পৌঁছেছে অনেক আগেই। কিন্তু পরিবার বা প্রতিবেশী কেউ আক্রান্ত হবার ভয়ে এগিয়ে আসছেন না। পরে আমি নিজ উদ্যোগে স্বেচ্ছাসেবকদের সহযোগীতায় লাশ গোসল শেষে দাফন সম্পন্ন করি। করোনায় কেউ মারা গেলে সংক্রমণের ভয়ে থাকা ভুল ধারণা। মানুষের সচেতন হওয়া উচিত। আমরা এক কঠিন দুঃসময় পার করছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply