চাঁদাবাজির অভিযোগে কালাই থানার এসআই সাময়িক বরখাস্ত

|

চাঁদাবাজির অভিযোগ কালাই থানার এসআই'র বিরুদ্ধে। ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার জয়পুরহাট:

জয়পুরহাটের পাঁচবিবিতে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই নিজ কর্ম এলাকার বাহিরে যাওয়া এবং চাঁদাবাজি করার অভিযোগ উঠেছে জয়পুরহাটের কালাই থানার উপ-পরিদর্শক (এসআই) রাফির বিরুদ্ধে। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ সুপার। এ ঘটনায় তার এক সহযোগিকেও আটক করা হয়েছে।

স্থানীয় আটাপুর ইউপি সদস্য আমিনুর ইসলাম আমু জানান, শনিবার সন্ধ্যায় কালাই থানার উপ-পরিদর্শক (এসআই) রাফি হাসান সাদা পোশাকে তার এক সঙ্গীকে নিয়ে পাঁচবিবি উপজেলার আটাপুর ইউনিয়নের মাঝিনা নামক স্থানে যানবাহন আটকিয়ে চাঁদা আদায় করছিলো। এতে স্থানীয় লোকজন ও ইউপি সদস্যের সন্দেহ হয়।

এরপর, ঘটনাটি পাঁচবিবি থানার ওসিকে জানানোর পর রাফি ও তার সঙ্গী সেখান থেকে পালানোর চেষ্টা করে। লোকজন ধাওয়া করে তাদের দু’জনকে আটক করে। এ সময়ে ওই এসআই ইউপি সদস্যকেও মাদক দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেন। পরে পাঁচবিবি সার্কেলের এএসপি ইশতিয়াক আলম ও পাঁচবিবি থানার ওসি পলাশ চন্দ্র দেব ঘটনাস্থল এসে রাফি ও তার সঙ্গীকে থানায় নিয়ে যান।

জয়পুরহাটের পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভূঞা রোববার দুপুরে সাংবাদিকদের বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই নিজ কর্ম এলাকার বাহিরে আসা ও চাঁদাবাজির অভিযোগে কালাই থানার এসআই রাফি হাসানকে রাতেই প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি তদন্তে একটি টিম গঠন করা হয়েছে। এসআই এর সঙ্গীকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply