ব্রাজিলকে হেয় করে গান গাইতে সতীর্থদের নিষেধ করলেন মেসি

|

শিরোপা উদযাপনের মুহুর্তে মেসি ও ডি পল।

২৮ বছর পর শিরোপা জয়, সেটিও আবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মাঠে তাদেরই হারিয়ে! এ উপলক্ষে আর্জেন্টাইনদের বাঁধভাঙা খুশির জোয়ারে ভাসা খুবই স্বাভাবিক। সেরকম এক মুহূর্তেই ফুটবল ইতিহাসের অন্যতম এক সুন্দর দৃশ্যের অবতারণা করলেন স্বয়ং লিও মেসি।

২৮ বছর পর কোপা আমেরিকা জয়ের পর একটু বেশিই উত্তেজিত হয়ে পড়েছিলেন আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো ডি পল। উদযাপন করতে গিয়ে ‘ব্রাসিলেরো ব্রাসিলেরো’ শিরোনামের ব্যঙ্গাত্মক গান গেয়ে প্রতিপক্ষ ব্রাজিলকে খোঁচা মারার অবকাশ পেয়েছিলেন তিনি। কিন্তু তা হতে দেননি মেসি।

কোপার ফাইনাল দেখতে সেদিন সাড়ে ছয় হাজারের বেশি ব্রাজিলিয়ান দর্শক উপস্থিত ছিলেন মারাকানায়। ভাঙা মন নিয়ে আরেকটি ঐতিহাসিক পরাজয়ের সাক্ষী হয়েছেন তারা। উদযাপনের সময়ই হঠাৎই ব্রাজিল বিদ্বেষী গান গাইতে শুরু করেন ডি পল। কিন্তু ফুটবল ইতিহাসের অন্যতম বিনয়ী খেলোয়াড় লিও মেসি সাথে সাথে বেঁকে বসেন। উদযাপনের ভরা আসর থেকে বেরিয়ে গেলেন তিনি, তবু প্রতিপক্ষকে ছোট করলেন না। বরং সাথে সাথে ডি পল’কে আঙুল তুলে কড়া ভাষায় বলে দিলেন ‘নো নো’।

খেলার জয়-পরাজয় মাঠেই থাকুক, কিন্তু পারস্পরিক শ্রদ্ধাবোধের জায়গাটুকু যেন নষ্ট না হয়, সে দিকে সতর্ক ছিলেন মেসি। ডি পলকে বুঝিয়ে দিয়েছেন, হেয় করা যাবে না প্রতিপক্ষকে।

টুইটারে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে এই অভূতপূর্ব দৃশ্য। শুধু মেসিই না, ডি পলকে ব্রাজিল বিদ্বেষী গানটি গাইতে নিষেধ করেন তার আরেক সতীর্থ সার্জিয়ো আগুয়েরোও।

তবে মেসি-আগুয়েরোর নিষেধ শুনে মাঠে দর্শকদের সামনে গানটি না গাইলেও ডি পলকে আটকে রাখা যায়নি ড্রেসিংরুমে। সতীর্থদের নেচে গেয়ে উদযাপন করেছেন তিনি। সে ভিডিওতে অবশ্য দেখা যায়নি মেসিকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply