যানজটে নাকাল ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়ক

|

তিব্র যানজটে দূর্ভোগে পড়েছেন ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়ক রুটে চলাচলকারী যাত্রীরা।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া জেলার অংশে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বুধবার (১৪ জুলাই) সকাল থেকে মহাসড়কে এই যানজট সৃষ্টি হয়। ফলে দূরদূরান্ত থেকে আসা পিকআপ ভ্যান, ট্রাক ও কনটেইনারসহ পণ্য বোঝাই হাজারো যানবাহন আটকা পড়ে আছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এই রুটে যাতায়াতকারী যাত্রীদের।

জানা যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ও মেঘনা সেতুর মাঝামাঝিতে অবস্থিত লাঙ্গলবন্ধ সেতুর ক্ষতিগ্রস্ত ডেক স্ল্যাব মেরামতের জন্য গত সোমবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত সব যানবাহন লাঙ্গলবন্ধ সেতুর এক পাশ দিয়ে চলাচল করতে পারবে এবং রাত ১০টার পর থেকে বুধবার দুপুর ১২টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। এ সময় বিকল্প হিসেবে সড়ক বিভাগ থেকে হালকা যানবাহনগুলোকে মোগড়াপাড়া-কাইকারটেক ব্রিজ-নবীগঞ্জ-মদনপুর সড়ক এবং ভারী যানবাহনগুলো কাঁচপুর-ভুলতা-নরসিংদী-ভৈরব ব্রিজ-সরাইল-ব্রাহ্মণবাড়িয়া-কুমিল্লা সড়ক ব্যবহার করতে বলা হয়েছে।

কিন্তু বিকল্প সড়ক হিসেবে কুমিল্লা-সিলেট মহাসড়ক ব্যবহার করেও দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। অতিরিক্ত যানবাহনের চাপে দুই ঘণ্টার পথ পাড়ি দিতে সময় লাগছে ১২ থেকে ১৪ ঘণ্টা। ফলে তীব্র গরমের মধ্যে দীর্ঘ যানজটে আটকে অতিষ্ঠ হয়ে পড়েছেন যাত্রীরা।

ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজালাল আলম জানান, লাঙ্গলবন্ধ সেতুতে মেরামত কাজের জন্য বিকল্প হিসেবে যানবাহনগুলো কুমিল্লা-সিলেট মহাসড়ক ব্যবহার করছে। ফলে ঢাকা-সিলেট মহাসড়ক ও কুমিল্লা-সিলেট মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এই যানজট নিরসনে হাইওয়ে পুলিশের পাঁচটি টিম কাজ করছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply