ভোমরা স্থলবন্দরে ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রফতানি কার্যক্রম

|

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিনিধি:

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে টানা ৫ দিন আমদানি রফতানি বন্ধের ঘোষণা দিয়েছে ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন।

আগামী ২০ জুলাই মঙ্গলবার থেকে ২৪ জুলাই শনিবার পর্যন্ত বন্দর দিয়ে দু’দেশের মাঝে পণ্য আমদানি রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভোমরা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নেতারা। ছুটি শেষে ২৫ জুলাই রোববার থেকে বন্দর দিয়ে দু’দেশের মাঝে পুনরায় আমদানি রফতানি শুরু হবে বলে জানানো হয়েছে।

ভোমরা স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, আগামী ২১ জুলাই পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। এই উপলক্ষে ভোমরা স্থলবন্দর দিয়ে টানা ৫ দিন আমদানি রফতানি কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, ইতোমধ্যেই বিষয়টি ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লোয়িস কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট দুই দেশের কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তবে বন্দর দিয়ে আমদানিকৃত পণ্যগুলো খালাস করে নিতে পারবেন সিঅ্যান্ডএফ এজেন্ট ও আমদানি রফতানিকারকরা।

ভোমরা শুল্ক স্টেশনের সিনিয়র রাজস্ব কর্মকর্তা আকবার আলী বলেন, ঈদের সরকারি ছুটির দিন ব্যতীত সকল দিন বন্দরের কার্যক্রম চালু থাকবে। তবে ব্যবসায়ীরা যদি আমদানি রফতানি না করেন সেটি তাদের বিষয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply