শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে যুক্ত হলো নতুন দুই ফেরি

|

শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে যুক্ত হলো নতুন দুই ফেরি।

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

যাত্রী ও যানবাহন পারাপারের সুবিধার্থে শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে ‘কদম’ এবং ‘কুঞ্জলতা’ নামে নতুন দুইটি মিডিয়াম ফেরি যুক্ত হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে ফেরি দুইটির উদ্বোধন করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। প্রতিটি ফেরি ২৫ টন ওজনের ১২টি ট্রাক এবং ১০ জন যাত্রী বহন করতে পারবে।

বিআইডাব্লিউটিসি সূত্রে জানা যায়, নতুন যুক্ত হওয়া প্রতিটি ফেরির নির্মাণে ব্যয় হয়েছে ১০ কোটি ৭১ লাখ ২১ হাজার ৬শ টাকা। প্রতিটি ফেরির দৈর্ঘ্য ৪২.৭০ মিটার, প্রস্থ ১২.২০ মিটার, ড্রাফটস ১.৪০ মিটার, সার্ভিস স্পীড ঘণ্টায় ১০ নটিক্যাল মাইল।

ফেরি দুইটির উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধরী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের পথে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বাংলাদেশের প্রত্যেকটি নাগরিক ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশকে আলোর পথে নিয়ে যেতে আমরা অনেক পথ পাড়ি দিয়েছি। এ আলোর পথের দিশারী হলেন দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে ১৫টি ফেরি চলাচল করত। এ দুইটি নতুন ফেরি যুক্ত হওয়ায় ১৭টি ফেরির মাধ্যমে উক্ত রুটে যানবাহন ও যাত্রী পারাপার আরও সহজ হবে।

অনুষ্ঠানে বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ মো.তাজুল ইসলামের সভাপতিত্বে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল এবং অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রসাশন) সুমন দেব।

এ নিয়ে শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে মোট ফেরির সংখ্যা দাঁড়ালো ১৭টি। এগুলোর মধ্যে চারটি রোরো, ছয়টি ডাম্ব, ছয়টি মিডিয়াম এবং একটি ছোট ফেরি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply