টাইগারদের একাদশ নিয়ে চলছে সার্কাস

|

নুরুল হাসান সোহান (বায়ে) ও নাইম শেখ ছবি: সংগৃহীত

টাইগারদের ওয়ানডে একাদশ নিয়ে চলছে রীতিমত সার্কাস। আরও একবার অবহেলার শিকার হলেন নুরুল হাসান সোহান। ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফর্ম করেও সুযোগ হয়নি তার প্রথম ওয়ানডের একাদশে। আর এক ওয়ানডে খেলেই বাদ পড়েছেন নাঈম হাসান।

শৃঙ্খলা বা নিয়মানুবর্তিতা প্রয়োগের উৎকৃষ্ট উদাহরণ ক্রিকেট। কিন্তু নিয়মানুবর্তিতার প্রক্রিয়া মানা না হলে সুদিনের আগমন যেন রূপকথার নামান্তর।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের কাজে সেই নিয়মানুবর্তিতার প্রয়োগ দেখা বেশ কঠিন। নাইম শেখকে এক ম্যাচ খেলিয়েই রাখা হলো একাদশের বাইরে। নিজেকে প্রমাণের এবং ভুল শুধরানোর সুযোগ পেলো না নাইম। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডে খেলার পরই আবার চলে গেলেন বাতিলের খাতায়। অথচ প্রস্তুতি ম্যাচে তামিমের সাথে ওপেনিং এ নেমে রান পেয়েছিলেন নাইম।

অনেকটা একইভাবে উপেক্ষিত একাদশে সুযোগ না পাওয়া নুরুল হাসান সোহান। ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ পারফরমেন্স সোহানকে সুযোগ করে দিয়েছে তিন ফরম্যাটের স্কোয়াডে। কিন্তু টেস্ট একাদশে সুযোগ হয়নি তার। মুশফিকুর রহিম দলে না থাকায় সোহানের সম্ভাবনা ছিল ওয়ানডে দলে খেলার। সেখানেও শুভঙ্করের ফাঁকি। জায়গা হলো না সোহানের।

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, নুরুল হাসান সোহান কেবলই ড্রেসিং রুম শেয়ার করতে গেছেন জিম্বাবুয়েতে। নইলে দারুণ পারফরমেন্স করেও কেন উপেক্ষিতই থেকে যাচ্ছেন নুরুল হাসান সোহান?

এসব তাই নির্দেশ করে, ঠিক পথে নেই অনেক কিছুই। প্রশ্নবিদ্ধ টাইগার ক্রিকেটের প্রক্রিয়াটাই। তবে প্রশ্নের পরিমাণ বাড়ছেই কেবল, কমছে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply