পটুয়াখালীতে দেড় কোটি টাকার চিংড়ি রেণু পোনা জব্দ, আটক ১৮

|

রেণু পোনা পরিবহনের দায়ে ট্রাক চালকসহ ১৮জন শ্রমিক ও ব্যবসায়ীকে আটক করা হয়ে‌ছে।

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর দুমকী‌তে ট্রাকভর্তি দেড় কোটি টাকা মূল্যের চিংড়ি মা‌ছের অবৈধ রেণু পোনার বড় চালান জব্দ করেছে র‍্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের সদস্যরা। এসময় রেণু পোনা পরিবহনের দায়ে ট্রাক চালকসহ ১৮জন শ্রমিক ও ব্যবসায়ীকে আটক করা হয়ে‌ছে।

শনিবার (১৭ জুলাই) ভোর সাড়ে ৫টার দি‌কে গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী র‍্যাব-৮’র একটি টিম পটুয়াখালী-ব‌রিশাল মহাসড়কের লেবুখালী ফেরিঘাট সংলগ্ন পাগলা এলাকায় অভিযান চালিয়ে রেণু পোনাসহ ১৮জন‌কে আটক করা হয়। আটককৃত‌দের মধ্যে ১৭ জন‌কে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পটুয়াখালী জেলহাজ‌তে প্রেরণ করা হ‌য়ে‌ছে ব‌লে দুমকী থানার ওসি মো. মে‌হে‌দি হাসান নিশ্চিত করেছেন।

দুমকী উপজেলা প্রশাসন সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী র‍্যাব-৮ এর একটি দল লেবুখালী ফেরিঘাট সংলগ্ন পাগলার মোড় এলাকা থেকে ট্রাকভর্তি চিংড়ি মা‌ছের অবৈধ রেণু পোনার চালানটি জব্দ করেন। জব্দকৃত চিংড়ি মা‌ছের রেণু পোনার বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা বলে র‍্যাবের এক‌টি সূত্র নিশ্চিত করেছেন। এ সময় অবৈধ রেণু পোনা পরিবহনের দায়ে ট্রাক থেকে চালকসহ ১৮জনকে আটক করে দুমকি থানায় হস্তান্তর করা হয়। ‌

দণ্ডপ্রাপ্তরা হলেন, মো. জিয়া উদ্দিন (৩৫), ‌মো. রিয়াদ হো‌সেন (২৫), মো. শাহিন মিয়া (২১), ‌মো. নুরনবী (৩৫), মো. নিজাম উদ্দিন(২২), মো. ইউনুছ হাওলাদার(২৫), মো. জসিম উদ্দিন(৩৮), ‌মোঃ রাকিব খান(২৩), মো: সফিকুল ইসলাম (৩৫), ‌মো. শফিজুল ইসলাম (৬৫), মো. কামাল হো‌সেন (৩২), মো. বাচ্চু ‌মিয়া(৪০), ‌মো. রুবেল হো‌সেন(৪১), আবুল কালাম (৩৫), মো. সেলিম (২৮), মো. বেল্লাল শেখ (৩২), ‌মো. রাজিব (২৮), মো. আরিফ (১৮)। দণ্ডপ্রাপ্ত ট্রাক চালক মো. বেল্লাল শেখের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পাটগাতি গ্রামে এবং অন্যরা ভোলা জেলাসদরসহ অন্যান্য উপজেলার বাসিন্দা।

দুমকী উপ‌জেলার সহকারী মৎস্য কর্মকর্তা মো: জাহাঙ্গীর হোসেন মিয়া জানান, জব্দকৃত চিংড়ি মা‌ছের রেণু পোনা উন্মুক্ত জলাশয়ে অবমুক্ত করা হবে।

দুমকি থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দণ্ডপ্রাপ্ত আসামীদের শনিবার বেলা ১১টায় দুমকী থানা থে‌কে পটুয়াখালী জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply