সাকিবের ব্যাটে বেঁচে আছে আশা

|

বাংলাদেশের ভরসা হয়ে ক্রিজে আছেন সাকিব আল হাসান।

জিম্বাবুয়ের বিপক্ষে ২৪১ রানের লক্ষে ব্যাট করতে নেমে রীতিমতো ধুঁকছে বাংলাদেশ। প্রতিবেদনটি লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ৩৯ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান। জয়ের জন্য এখনো দরকার ৬৬ বলে ৬৭ রান। ক্রিজে আছেন প্রয়োজনের মুহূর্তে আজ ব্যাট হাতে ঝলসে ওঠা সাকিব আল হাসান। ৮০ বলে ৬৪ রান নিয়ে লক্ষ্যের দিকে দলকে টেনে নিচ্ছেন তিনি।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের দেয়া ২৪১ রানের টার্গেটে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ।
দুই ওপেনার অধিনায়ক তামিম ইকবাল ও গত ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন দাস খেলছিলেন দেখেশুনেই। কিন্তু অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে আবারও উইকেট ছুঁড়ে দিয়ে আসেন তামিম। দলীয় স্কোরবোর্ডে তখন ৩৯ রান। ক্রিজে আসেন সাকিব। সেই থেকে তিনি লড়াই করে যাচ্ছেন।

ব্যাট হাতে ফর্মে ফিরবেন, এমন দৃঢ়তায় ব্যাটিং করার সময় সাকিব দেখলেন অন্যপ্রান্তে একে একে বিদায় হচ্ছেন লিটন, মিথুন, মোসাদ্দেক, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন। এর মাঝে সাকিবকে কিছুটা সঙ্গ দিয়ে গেছেন মাহমুদউল্লাহ। তার ২৬ রানের ইনিংসে সাকিবের সাথে তৈরি হয় ৫৫ রানের জুটি। ম্যাচে ফেরে বাংলাদেশ। কিন্তু মাহমুদউল্লাহর বিদায়ে আবার বিপদে পড়ে টাইগাররা। সাকিবের সাথে এখন ব্যাট করছেন সাইফুদ্দিন। এরপর ব্যাটিং এর জন্য আছেন তাসকিন, শরিফুল। কিন্তু তাদের যেন নামতে না হয় সেজন্য চেষ্টা চালানোর কথা সাকিবের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply