সাকিবের হার না মানা ব্যাটিংয়ে জয় টাইগারদের

|

দুর্দান্ত ব্যাটিং এ বাংলাদেশকে জেতালেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ব্যাটে ছিল রান খরা। সেই খরা কাটানোর জন্য বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান বেছে নিলেন এক মোক্ষম সময়কে, যেদিন জিম্বাবুয়ের দেয়া ২৪১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। অবশেষে অপরাজিত ৯৬ রানের দুর্দান্ত ম্যাচজয়ী ইনিংস খেলে ৩ উইকেটে জয়ের সাথে বাংলাদেশের সিরিজ জয়ও নিশ্চিত করলেন সাকিব আল হাসান।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের দেয়া ২৪১ রানের টার্গেটে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ।
দুই ওপেনার অধিনায়ক তামিম ইকবাল ও গত ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন দাস খেলছিলেন দেখেশুনেই। কিন্তু অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে আবারও উইকেট ছুঁড়ে দিয়ে আসেন তামিম। দলীয় স্কোরবোর্ডে তখন ৩৯ রান। ক্রিজে আসেন সাকিব। সেই থেকে তিনি লড়াই করে গেছেন।্দলকে নিয়ে গেছেন জয়ের বন্দরে।

ব্যাট হাতে ফর্মে ফিরবেন, এমন দৃঢ়তায় ব্যাটিং করার সময় সাকিব দেখলেন অন্যপ্রান্তে একে একে বিদায় হচ্ছেন লিটন, মিথুন, মোসাদ্দেক, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন। এর মাঝে সাকিবকে কিছুটা সঙ্গ দিয়ে গেছেন মাহমুদউল্লাহ। তার ২৬ রানের ইনিংসে সাকিবের সাথে তৈরি হয় ৫৫ রানের জুটি। ম্যাচে ফেরে বাংলাদেশ। কিন্তু মাহমুদউল্লাহর বিদায়ে আবার বিপদে পড়ে টাইগাররা। তারপর মেহেদী মিরাজও দ্রুত ফিরে গেলেন সব দায়িত্বই চলে যায় সাকিবের কাঁধে। আফিফের ১৫ রানের পর সাইফুদ্দিন ৩৪ বলে অপরাজিত ২৮ রানের ইনিংস খেলার পথে সাকিবের সাথে গড়েন অবিচ্ছিন্ন ৬৯ রানের মহামূল্যবান জুটি। ব্যাট হাতে অবদান রেখে অলরাউন্ডার হিসেবে নিয়মিতই উন্নতি করে যাচ্ছেন সাইফুদ্দিন।

১০৯ বলে অপরাজিত ৯৬ রানের ইনিংসে সাকিব মেরেছেন ৮টি বাউন্ডারি। প্রথম ম্যাচে ৫ উইকেট শিকারের পর এই ম্যাচে ব্যাট হাতে দলকে জেতালেন সাকিব। ম্যাচ সেরাও হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply