সাকিবের বিরুদ্ধে মানুষ কথা বলার সাহস পায় কীভাবে: মুশফিকুর রহিম

|

দুই সতীর্থের এক অসাধারণ আনন্দঘন মুহুর্তে।

সাকিবের বিরুদ্ধে মানুষ কথা বলার সাহস পায় কিভাবে?। বাংলাদেশের সিরিজ জয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনটাই লিখেছেন মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। ৯৬ রানের দারুণ ইনিংসে বাংলাদেশের সিরিজ জয় নিশ্চিত করার পাশাপাশি রেকর্ডও গড়েছেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে দ্রুত ১২ হাজার রান ও ৫০০ উইকেটের মালিক এখন সাকিব।

সাকিবের সমালোচকদের প্রতি মুশফিকের ক্ষোভ।

ক্রিকেট তারকা সাকিব আল হাসান। ব্যক্তিগতভাবে আমি এই তরুণকে চিনি না। কিন্তু মুগ্ধ হয়ে তার ক্রিকেট খেলা দেখি! কথাগুলো মোটেও আমার নয়। সাকিবকে উৎসর্গ করা ফাউন্টেনপেন বইয়ে এমনটা লিখেছিলেন বাংলাদেশের জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদ।

সেই সাকিবের ব্যাটেই কিছুদিন ধরে দেখা মিলছিলো না মুগ্ধতার। মাঠে রান না পাওয়ার পাশাপাশি মাঠের বাইরের নানা ঘটনায় সমালোচনায় জর্জরিত হচ্ছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। গতকাল মাঠে ব্যাট হাতে সাকিব সেসব সমালোচনার জবাব দিয়েছেন।

কিন্তু সতীর্থ মুশফিকুর রহিম উত্তরটা দিলেন ভীন্নভাবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচকদের উপর সরাসরি ক্ষোভ ঝেড়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

মুশফিকুর রহিম বলেন, সিরিজ জয়ের জন্য অভিনন্দন আমার ছেলেদের। ফর্ম সাময়িক, জাতটা স্থায়ী। আমি বুঝি না, কয়েক ইনিংস ব্যর্থ হলেই লোকে সাকিবের বিরুদ্ধে কথা বলার সাহস দেখায় কিভাবে? সে একজন কিংবদন্তি এবং চিরদিনই বাংলাদেশের জন্য কিংবদন্তি হয়ে থাকবে।

সেই পথেই হাটছেন সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেই দ্রুততম ক্রিকেটার হিসেবে ১২ হাজার রান ও ৫০০ উইকেটের মালিক হয়ে গেছেন সাকিব। এই ক্লাবে সাকিবের উপরে থাকা জ্যাক ক্যালিস খেলেছেন ৭২ ম্যাচ বেশি।

এছাড়াও এই সিরিজেই বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেটের মালিক হয়ে গেছেন এই অলরাউন্ডার। মাশরাফি বিন মোর্ত্তজার ২৬৯ উইকেট টপকে ২৭৬ উইকেট এখন সাকিবের নামের পাশে।

শুধু তাই নয় একমাত্র ক্রিকেটার হিসেবে নতুন এক রেকর্ডের অপক্ষায় বাংলাদেশের এই পোস্টার বয়। আর ১৭ উইকেট পেলেই যে ৬০০ উইকেট আর ১০ হাজার রানের একমাত্র মালিক হয়ে যাবেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply