বাংলাদেশের সামনে ২৯৯ রানের বিশাল টার্গেট

|

চাকাভা, রাজা ও বার্লের হাফ সেঞ্চুরিতে বাংলাদেশের সামনে বিশাল টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। ছবি: ক্রিকইনফো

বাংলাদেশের সামনে ২৯৯ রানের বিশাল টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। হারারেতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে প্রথমে ব্যাট করে ৪৯.৩ ওভারে সব কটি উইকেট হারিয়ে জিম্বাবুয়ে করেছে ২৯৮ রান। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশের বোলাররা জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের বড় সংগ্রহ করার পথে খুব একটা বাঁধা সৃষ্টি করতে পারেনি।

জিম্বাবুয়ের ওপেনার রেজিস চাকাভা করেন ৯১ বলে ইনিংস সর্বোচ্চ ৮৪ রান। এছাড়া ফোর ডাউনে নেমে সিকান্দার রাজার ৫৪ বলে ৫৭ ও ফাইভ ডাউনে নামা রায়ান বার্লের ৪৩ বলে ৫৯ রানের দুটি ইনিংসে বড় সর্বোচ্চ নিশ্চিত করে জিম্বাবুয়ে। এর সাথে ডিওন মায়ার্সের ৩৪ ও অধিনায়ক ব্রেন্ডন টেলরের ২৮ রানের ছোট কিন্তু কার্যকর দুটি ইনিংসে রানার চাকা সবসময়ই সচল ছিল স্বাগতিকদের।

বাংলাদেশের বোলারদের মধ্যে রান খরচে কিপটেমি ও উইকেট দখলের দিক দিয়ে সফল বলা যায় পার্ট টাইম বোলিংয়ে ইদানিং অনেকটাই অনিয়মিত হয়ে যাওয়া মাহমুদউল্লাহ রিয়াদকে। ১০ ওভারের অফস্পিনে ৪৫ রান খরচায় তিনি তুলে নিয়েছেন টেলর এবং মায়ার্সের গুরুত্বপূর্ণ দুটি উইকেট। ইনজুরি কাটিয়ে এই ম্যাচেই স্কোয়াডে ফেরা কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ৫৭ রানে নেন ৩ উইকেট। ৩ উইকেট নিয়েছেন সাইফুদ্দিনও। তবে ৮ ওভারে ১০.৮৭ ইকোনমি রেটে উদারহস্তে ৮৭ রান দিয়ে সাইফুদ্দিনও তার খরুচে বোলিংয়ের দিকে নজর ফেরালেন সবার। এছাড়াও তাসকিন ও সাকিব নেন ১ টি করে উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply