ডিজিটাল পদ্ধতিতে কৃষকদের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর

|

কৃষি কাজ পবিত্র দায়িত্ব উল্লেখ করে ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে উৎপাদন বাড়ানোর জন্য কৃষকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কৃষকদের জন্য ই-সেবার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। উৎপাদন বাড়াতে এক ইঞ্চি জমিও যাতে খালি না থাকে সে বিষয়ে সকলকে সচেতন থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

অ্যাপস ব্যবহারের মাধ্যমেই এখন কৃষকরা আবাদ বিষয়ক পরামর্শ নিতে পারবেন, জানতে পারবেন পণ্যের বাজার মূল্য এবং জমির সম্প্রসারণ কৌশল। ‘৩৩৩১’ নম্বরে ফোন করেও নেয়া যাবে পরামর্শ, যা দিতে প্রস্তুত থাকবেন ১৫ হাজার কৃষি কর্মকর্তা। সকালে গণভবনে কৃষকদের জন্য এমন কৃষি বাতায়নের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উদ্বোধন করা হয় কৃষক বন্ধু ফোন এবং বাংলা স্মার্ট ফোন প্রযুক্তি।

সরকারের এমন উদ্যোগে সরাসরি উপকার পাবেন প্রায় তিন কোটি কৃষক। এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, কৃষকের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে দিতেই এমন উদ্যোগ।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি সরকারের সময় সারের জন্য কৃষককে জীবন দিতে হলেও, বর্তমানে কোনো দুর্ভোগ ছাড়াই কৃষকদের চাহিদা নিশ্চিত করা হচ্ছে।

দেশের ১৪টি জেলা এবং ৫০০ উপজেলা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন পর্যায়ের মানুষ যোগ দেন কৃষি বাতায়নের এই উদ্বোধনী অনুষ্ঠানে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply