‘তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ডিআইজি মিজানের বিরুদ্ধে ব্যবস্থা’

|

তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ডিআইজি মিজানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। সকালে মিরপুরে পুলিশ স্টাফ কলেজে পুলিশ স্মৃতি দিবসের অনুষ্ঠান শেষে তিনি একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ সদর দফতরে ডিআইজি মিজানুর রহমানের তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। এটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হলে সুপারিশগুলো পর্যালোচনার পরই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

২০১৭ সালে নিহত পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে কুচকাওয়াজ পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। ২০১৭ সালে দায়িত্বরত অবস্থায় নিহত ১৩০ পুলিশ সদস্যের পরিবারকে দেয়া হয় সম্মাননা স্মারক। পরিবারের সদস্যদের হাতে স্মারক তুলে দেন মন্ত্রী।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি যুগান্তরে ডিআইজি মিজানের কীর্তি নিয়ে ‘তুলে নিয়ে বিয়ে করলেন অতিরিক্ত পুলিশ কমিশনার’ শীর্ষক বহুল আলোচিত রিপোর্ট প্রকাশিত হয়।

‘এক সংবাদ পাঠিকার জীবনও বিষয়ে তুলেছেন ডিআইজি মিজান’ শিরোনামে পর দিন ৮ জানুয়ারি আরও একটি রিপোর্ট প্রকাশিত হলে দেশজুড়ে তীব্র ক্ষোভ ও সমালোচনার ঝড় বইতে শুরু করে।

এদিকে ৮ জানুয়ারি থেকে যমুনা টিভিও বিষয়টি নিয়ে একাধিক প্রতিবেদন সম্প্রচার করে। যেখানে তথ্যপ্রমাণ হিসেবে অভিযোগের অনেক কিছু অডিও ও ভিডিওর মাধ্যমে সম্প্রচার করা হয়।

এর পর ৯ জানুয়ারি ডিআইজি মিজানুর রহমানকে ঢাকা মহানগর পুলিশ থেকে প্রত্যাহার করে নেয়া হয়।









Leave a reply