আজ পবিত্র ঈদুল আজহা


ত্যাগের মহিমায় আজ উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। এরই মধ্যে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত হয়েছে ঈদ জামাত। নামাজ শেষে, পশু কোরবানিও শুরু করেছেন অনেকে।

প্রতিবারের মতো এবারো জাতীয় ঈদগায় অনুষ্ঠিত হচ্ছে দেশের প্রধান জামাত। ভোর থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিদের ঢল নামে জাতীয় ঈদগায়। রাষ্ট্রপতি, মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য, সচিবসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা যোগ দিয়েছেন এ জামাতে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৭টা থেকে এক ঘন্টা অন্তর অন্তর অনুষ্ঠিত হচ্ছে ৫টি ঈদ জামাত। প্রথম জামাত শেষে, দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। ঢাকার দুই সিটি করপোরেশনে এবার ৪০৯ টি স্থানে ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।

বেশিরভাগ বিভাগীয় শহরের প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল আটটায়। চট্টগ্রামে জমিয়াতুল ফালাহ মসজিদে প্রধান জামাত হয় সকাল পৌনে ৮টায়। পৌনে ৯টায় অনুষ্ঠিত হয় দ্বিতীয় জামাত । এবার ২৫টি জামাত হচ্ছে সিটি করপোরেশনের অধীনে। রাজশাহীতে প্রধান জামাত হয় সকাল ৮টায়, হযরত শাহ মখদুম ঈদগাহে। কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ময়দানে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায়। এখানে ১৯০তম জামাতকে ঘিরে নেয়া হয় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। এবার ঈদে সবচে বড় জামাত হয়েছে দিনাজপুরের গোর-এ শহীদ ময়দানে। প্রায় চার লাখ মুসল্লী এখানে নামাজ আদায় করেন।









Leave a reply