সুনামগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে তিন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

|

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিনে ৩ জন প্রার্থী তাদের মনোয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার দুপুরে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোয়নপত্র জমা দেন তিন প্রার্থী। তিন প্রার্থী হলেন, আ.লীগের নাদের বখত, বিএনপি’র দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন ও স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন।

এর মধ্যে সাজাউর রাজা সুমন ও দেওয়ান গণিউল সালাদীন মরমি কবি হাছন রাজার পৌপুত্র। মনোনয়ন দেয়ার আগে তিন প্রার্থী নেতাকর্মী সঙ্গে নিয়ে শো-ডাউন করে মনোনয়ন পত্র জমা দেন। তিন প্রার্থীর বিরুদ্ধেই মনোনয়ন দাখিলের সময় আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

বিশাল মিছিল, মোটর সাইকেল শো-ডাউন করে প্রার্থীরা মনোনয়ন জমা দিতে গেলে শহরের পুরাতন বাসস্টেশন থেকে মল্লিকপুর পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। মনোনয়ন জমা দানের পর তিন প্রার্থীই জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

গত ১ ফেব্রুয়ারী মেয়র আয়ূব বখত জগলুলের মৃত্যুতে পৌরসভার মেয়র পদটি শূন্য হয়। আগামী ৪ ও ৫ তারিখ মনোনয়ন যাচাই বাচাই অনুষ্ঠিত হবে। ২৯ মার্চ পৌরসভাটিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। রিটানিং অফিসার আব্দুল তোলেব জানান, আচরবিধি লঙ্ঘন করা হলে প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এ ব্যাপারে নির্বাচন কমিশন সজাগ আছে।









Leave a reply