ফেব্রুয়ারিতে সড়ক দুর্ঘটনায় দিনে ১৫ জনের মৃত্যু

|

ফেব্রুয়ারি মাসেই সড়ক দুর্ঘটনায় গড়ে দিনে ১৫ জন নিহত হয়েছে, আহত হয়েছে ৩৬ জন। দিনে গড়ে ১৩টি সড়ক দুর্ঘটনা ঘটেছে গত ফেব্রুয়ারি মাসে। বেসরকারি সংগঠন নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির (এনসিপিএসআরআর) নিয়মিত মাসিক জরিপ ও পর্যবেক্ষণ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। আজ শুক্রবার এই প্রতিবেদন প্রকাশিত হয়।

প্রতিবেদনে জানানো হয়, গত ফেব্রুয়ারি মাসে সড়ক দুর্ঘটনায় ৪১৩ জন মারা যান, যার মধ্যে নারী ৫৩ জন ও শিশু ৪৮ জন। আহত হয়েছেন ৯৯৫ জন যার মধ্যে নারী রয়েছে ৪৬ জন ও শিশু রয়েছে ১৯ জন। ফেব্রুয়ারি মাসে মোট ৩৭৩ টি সড়ক দুর্ঘটনা ঘটেছে।

 

নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির (এনসিপিএসআরআর) এই সড়ক দুর্ঘটনার প্রতিবেদন ২২টি বাংলা ও ইংরেজি সংবাদপত্র ও আটটি নিউজ পোর্টাল এবং ৮ টা আঞ্চলিক সংবাদপত্রের তথ্য নিয়ে তৈরি করেছে বলে জানিয়েছে।

প্রতিবেদনে আরও জানানো হয় ফেব্রুয়ারি মাসে রেলপথে ৩১টি দুর্ঘটনায় পাঁচ নারীসহ ২২ জন নিহত এবং এক নারীসহ ৮০ জন আহত হয়েছেন। এ ছাড়া ফেব্রুয়ারিতে নৌপথে ছয়টি দুর্ঘটনায় এক নারী ও তিন শিশুসহ সাতজনের প্রাণহানি ঘটেছে। এসব দুর্ঘটনায় আরও সাতজন আহত হয়েছেন বলে প্রতিবেদনে বলা হয়।









Leave a reply