সাকিবের সাথে যে আলাপে জয়ের স্বপ্ন দেখেছিলেন মাহমুদউল্লাহ

|

ম্যাচশেষে কথা বলছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

শ্বাসরুদ্ধকর এক ম্যাচে জয় তুলে নিয়ে অস্ট্রেলিয়াকে সিরিজ হারের লজ্জা দিয়েছে বাংলাদেশ। দলীয় পারফরম্যান্সে বারবার হাত ফসকে যাওয়া ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে জয় তুলে নিয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। স্বল্প রানের টার্গেট দিয়ে বাংলাদেশ ম্যাচ জেতে নেবে তা ভাবেননি অনেকেই। তবে স্বপ্নটা দেখেছিলেন সাকিব মাহমুদউল্লাহ।

সেই আলাপচারিতার কথা ম্যাচশেষে জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক। মাহমুদউল্লাহ বলেন, বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, আমরা বোলিংয়ে নামার আগেই আত্মবিশ্বাসী ছিলাম। আমি মাঠে নামার আগে সাকিবের সাথে কথা বলেছি। তার আর আমার বিশ্বাস ছিল এই রান ডিফেন্ড করা আমাদের জন্য ব্যাপার না। আমাদের শুধু সময়মতো উইকেট তুলে নিতে হবে। আমার মনে হয় ছেলেরা সেটিই করেছে সময়মতো ঘুরে দাঁড়িয়েছে।

টানা তিন ম্যাচ জিতে অস্ট্রেলিয়ার সাথে অবিশ্বাস্য এক সিরিজ জয়ে ম্যাচশেষে উচ্ছ্বাস প্রকাশ করেছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচের প্রয়োজনে ক্রিকেটাররা সময়মতো হাল ধরার কৃতিত্ব দিয়েছেন অধিনায়ক। ম্যাচের অন্যতম নায়ক মোস্তাফিজুর রহমানকে আলাদাভাবে কৃতিত্ব দিয়েছেন অধিনায়ক। তিনি বলেছেন, মোস্তাফিজ আজ রাতে অপ্রতিরোধ্য ছিল। সে আজ দারুণ বোলিং করেছে।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের র‍্যাংকিং ভাল না হলেও বাংলাদেশ একটি ভারসাম্যপূর্ণ দল উল্লেখ করে মাহমুদউল্লাহ বলেছেন, বাংলাদেশ দল হিসেবে ভাল কিন্তু র‍্যাংকিং ভাল না। সেই চিন্তা থেকে সাহস নিয়ে আমরা এই সিরিজটি খেলেছি। আগে থেকেই টি-টোয়েন্টিতে ভাল করার পরিকল্পনা করেছি। নিজেদের দক্ষতা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে আমরা জয়লাভ করেছি।

এর আগে অস্ট্রেলিয়ার সাথে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে ৯ উইকেটে ১২৭ রান করে বাংলাদেশ। টার্গেট তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১১৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। এতেই ১০ রানের জয় নিয়ে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার সাথে সিরিজ জয়ের ইতিহাস গড়ে বাংলাদেশ।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply