সুনামগঞ্জে সংজ্ঞাহীন বৃদ্ধকে বাঁচালেন দুই সাংবাদিক

|

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ শহরের জামাইপাড়া এলাকায় রমজান আলী (৬৫) নামের এক বৃদ্ধ শনিবার সকাল থেকে প্রায় সংজ্ঞাহীন অবস্থায় রাস্তায় পড়েছিলেন। শত শত পথচারী এ পথে গেলেও তার সাহায্যে কেউ এগিয়ে আসেনি। পরে স্থানীয় একজন খবর দিলে ঘটনাস্থলে গিয়ে দুই সংবাদকর্মী তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। তাৎক্ষণিকভাবে তাকে চিকিৎসা সহায়তা দিয়েছেন প্রয়াত পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুলের ছোট ভাই নাদের বখত।

শনিবার সকাল থেকেই জামাইপাড়া এলাকায় মূল সড়কে প্রায় সংজ্ঞাহীন অবস্থায় পড়ে ছিলেন এক বৃদ্ধ। স্থানীয় বাসিন্দা তাসনিয়া চৌধুরী বিষয়টি যমুনা টেলিভিশনের সাংবাদিক মাহমুদুর রহমান তারেককে জানান। পরে তারেক ও বেসরকারি টেলিভিশন ডিবিসি’র সাংবাদিক আমিনুল ইসলাম তাকে শ‌নিবার সন্ধ্যায় উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান। হাসাপাতালে চিকিৎসকরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য সিলেট নিয়ে যাবার পরামর্শ দেন। কিন্তু সিলেট নিয়ে যাবার মত অভিভাবক না থাকায় দায়িত্ব নিয়ে দুই সংবাদকর্মী সদর হাসাপাতালেই ভর্তি করান। বর্তমানে অসহায় বৃদ্ধ হাসপাতালের দ্বিতীয় তলায় পুরুষ ওয়ার্ডের আট নম্বর বেডে ভর্তি আছেন। তিনি তার নাম রমজান আলী, বাড়ি সিলেটের কদমতলী এলাকায় বলে জানিয়েছেন। তবে কিভাবে সিলেট থেকে সুনামগঞ্জ আসলেন জানাতে পারেননি।

স্থানীয় বাসিন্দা তাসনিয়া চৌধুরী বলেন, অসহায় বৃদ্ধ মানুষটি শনিবার সকাল থেকেই আমাদের বাসার সামনে পড়েছিলেন, পরে তাকে আমার বড় ভাই খাবার খাইয়ে দেন। প্রায় সংজ্ঞাহীন পড়ে থাকা মানুষটিকে বাঁচিয়ে দুই সাংবাদিক মানবতার পরিচয় দিয়েছেন।

সাংবাদিক আমিনুল ইসলাম জানান, রমজান আলী নামের অসহায় মানুষটির চিকিৎসার দায়িত্ব নেয়ার কথা জানিয়েছেন স্থানীয় রাজনীতিক নাদের বখত।









Leave a reply