হামলাকারীর পরিচয় মিলেছে

|

সিলেটে শিক্ষাবিদ ড. জাফর ইকবালের ওপর হামলাকারীর পরিচয় নিশ্চিত করেছে পুলিশ। শনিবার রাত ১২টার দিকে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, হামলাকারীর নাম ফয়জুর রহমান ওরফে ফাইজুল । তার বয়স আনুমানিক ২৪ বছর।

ফাইজুলের গ্রামের বাড়ি সুনামগঞ্জের দিরাইয়ে। পরিবারসহ সে শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পার্শ্ববর্তী কুমারগাঁও এলাকায় ভাড়া বাসায় থাকে।

হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনও বিস্তারিত না জানা গেলেও পুলিশের ধারণা, হত্যার উদ্দেশ্যেই জাফর ইকবালকে ছুরিকাঘাত করেছিলো সে। এর পেছনে আরও কারা কিভাবে জড়িত তা জানার চেষ্টা করছে পুলিশ।

রাতে সিলেটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারসহ উর্ধ্বতন কর্মকর্তারা ফাইজুলের বাসা পরিদর্শনে যান।

এদিকে উন্নত চিকিৎসার জন্য সিলেট থেকে ঢাকায় নিয়ে আসার পর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। এর আগে রাত সাড়ে ১০টার দিকে ড. জাফর ইকবালকে ব্হনকারী বিমান এমআই ১৭ সিলেট ওসমানী বিমানবন্দর থেকে রওয়ানা দেয়। ঢাকায় কুর্মিটোলার পুরাতন বিমানবন্দরে রাত সাড়ে ১১টায় পৌঁছায়।

শনিবার বিকাল ৫টা ৩৫ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করে এই যুবক। মাথায় আঘাত লাগা ড. জাফর ইকবালকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে আশঙ্কামুক্ত বলে জানান। তবে আরও উন্নত চিকিৎসার জন্য জাফর ইকবালকে ঢাকায় পাঠানো হয়।









Leave a reply