চাচার ওপর হামলা নিয়ে যা বললেন নুহাশ হুমায়ূন

|

জনপ্রিয় লেখক অধ্যাপক জাফর ইকবাল এখন শঙ্কামুক্ত। গতকাল শনিবার বিকালে এক যুবকের ছুরিকাঘাতে তিনি গুরুতর আহত হয়েছিলেন। চাচার ওপর এমন বর্বর হামলার পর সামাজিক মাধ্যমে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেন হুমায়ূন আহমেদের বড় ছেলে নুহাশ হুমায়ূন।

পরিবারের এক জেষ্ঠ্য সদস্যের ওপর হামলার ঘটনায় মর্মাহত নুহাশ বলেছেন, কোনো ধরনের বাধা- তা যতোই ভয়াবহ হোক না কেন- দিয়ে তার পরিবারকে দমানো যাবে না।

ইংরেজিতে পোস্ট করা স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘এ রকম সবার ক্ষেত্রেই ঘটে। প্রতিদিনই হয়তো আপনি এমন ফোন বা টেক্সট পান যে, আপনার পরিচিত কেউ একজন অসুস্থ। তখন তাকে দেখতে হাসপাতলে ছুটেন। সাধারণত দেখা যায়, ওই লোক হয়তো হৃদরোগ বা স্ট্রোক বা এরকম কোনো ধরনের রোগি।

কিন্তু আমার ক্ষেত্রে আজকের ঘটনাটি তেমন ছিল না। আমার পরিবারের একজন হামলার শিকার হয়েছেন।’

চাচার নাম উল্লেখ না করলেই নুহাশ এরপর লিখেছেন, ‘তাকে (জাফল ইকবাল) হাসপাতালের জরুরি বিভাগের নেয়ার দৃশ্য মিডিয়া লাইভ দেখাচ্ছিল। তারা হামলাটাকে এমনভাবে প্রচার করতে ব্যস্ত ছিল যেন এটা কোনো হলিউডের অ্যাকশন সিনেমা। আমার নিউজফিড ততক্ষণে ভরে উঠেছে নানাজনের ভাবনা আর প্রার্থনায়।’

‘আমি শুধু চাই, আমার চারপাশের মানুষগুলো এ দেশে নিরাপদে থাকুক। কিন্তু বাস্তবতা এমন মনে হচ্ছে না। আমার জন্য বিষয়টা রাজনীতি বা নীতি-আদর্শের নয়। এটা আমার পরিবার। আর আমি আপনাদের বলতে চাই, আমার পরিবার প্রচণ্ড শক্ত ও অবিশ্বাস্যভাবে প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন। চলার পথে দুঃখ-কষ্ট, সহিংসতা এমনকি যদি মৃত্যুও আসে, তবুও আমার পরিবার পৃথিবীকে বদলানোর প্রয়াস চালিয়ে যাবে। আপনারা আমার কথায় ভরসা রাখতে পারেন’, আবেগঘন ভাষায় লিখেছেন নুহাশ।

 









Leave a reply