হামলার ঘটনা তদন্তে কমিটি করেছে শাবি কর্তৃপক্ষ

|

শিক্ষাবিদ ও জনপ্রিয় লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের উপর শনিবার হামলার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) প্রশাসন।

আজ রোববার শাবি ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করছেন।

তিন সদস্য বিশিষ্ট কমিটির প্রধান হলেন সমাজ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আব্দুল গণি। সদস্যরা হলেন রসায়ন বিভাগের প্রফেসর ড. সাইফুল ইসলাম ও সিএসই বিভাগের প্রফেসর ড. শহীদুর রহমান।

এদিকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন জাফর ইকবালকে শঙ্কামুক্ত ঘোষণা করেছেন চিকিৎসকরা। দুপুরে সংবাদ সম্মেলনে তার শারিরীক অবস্থার বিস্তারিত জানান মেজর জেনারেল মুজিবুর রহমান।

হামলাকারী ফয়জুর রহমানকে ফয়জুর রহমানকে পুলিশে হস্তান্তর করেছে র‌্যাব। জাফর ইকবালকে হত্যাচেষ্টার সময় হাতেনাতে ধরা পড়ে সে।

আজ দুপুরে র‍্যাব সংবাদ সম্মেলন করে হামলাকারী ফয়জুরকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানায়। র‍্যাব-৯ এর পক্ষ থেকে জানানো হয়, এ ঘটনায় হামলাকারীর চাচাসহ আরও ৩ জনকে আটক করা হয়েছে।

পুলিশই মূল তদন্ত করবে। তবে র‍্যাব ছায়া তদন্ত অব্যাহত রাখবে। পুলিশের কাছে হস্তান্তর করার পর ফয়জুরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ২৭ নং কেবিনে পুলিশ প্রহরায় রাখা হয়েছে।









Leave a reply