কুমিল্লায় পুলিশ কনস্টেবল নিয়োগে প্রতারণা, গ্রেফতার ২

|

কুমিল্লা ব্যুরো

কুমিল্লায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগে একাধিক প্রার্থীর নিকট থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে জাকির হোসেন ও পেয়ারা বেগম নামের ২ প্রতারককে গ্রেফতার করা হয়েছে।

সোমবার কুমিল্লা মহানগরী থেকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের বিকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ডিবি সূত্রে জানা যায়, গত ৪ মার্চ কুমিল্লা পুলিশ লাইন্সে ৫১৮ জন পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। এতে একাধিক দালাল চক্র কনস্টেবল পদে চাকুরি দেয়ার কথা বলে নগরীর বিভিন্ন স্থানে টাকা পয়সা লেনদেন শুরু করে। গোপন সূত্রে খবর পেয়ে কুমিল্লা ডিবির এস.আই শাহ কামাল আকন্দ পিপিএম এর নেতৃত্বে ডিবির এসআই সহিদুল ইসলামসহ ডিবির একটি টিম কুমিল্লা পুলিশ লাইন সংলগ্ন কুমিল্লা সরকারি কলেজের গেইট থেকে একটি প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে, জেলার বুড়িচং উপজেলার বারেশ্বর গ্রামের আবদু মিয়ার পুত্র জাকির হোসেন (৩০) এবং একই গ্রামের মৃত আবদুল ওহাবের স্ত্রী পেয়ারা বেগম (৫০)। ডিবির জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, আনোয়ার হোসেন নামের এক নিয়োগ প্রার্থীর নিকট থেকে চাকুরী দেয়ার নামে ৩ লাখ টাকা চুক্তির পর  প্রতারক চক্রের প্রধান দুলাল হোসেনের (৩৬) নিকট নগরীর ধর্মসাগর পাড় এলাকায় ৫০ হাজার টাকা প্রদান করা হয়। বাকী আড়াই লাখ টাকা নিতে সোমবার দুলাল হোসেন তাদের (জাকির ও পেয়ারা বেগম) পাঠালে ডিবি পুলিশ তাদের গ্রেফতার করে।

এ বিষয়ে ডিবির এসআই শাহ কামাল আকন্দ পিপিএম জানান,  গ্রেফতারকৃত ওই প্রতারক চক্রের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মামলা হয়েছে পলাতক দুলাল হোসেনকে গ্রেফতার করতে পারলে হয়তো এই চক্রের আরও প্রতারণার তথ্য জানা যাবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply