জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের সংগঠক গ্রেফতার

|

জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের সংগঠক ও সক্রিয় সদস্য মো. আজিজুর রহমান জাহিন গ্রেফতার।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের সংগঠক ও সক্রিয় সদস্য মো. আজিজুর রহমান জাহিনকে (১৮) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

বুধবার (২৫ আগস্ট) সকালে মৌলভীবাজার সদর থানা এলাকায় অভিযান চালিয়ে জগন্নাথপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। এ সময় অজ্ঞাতনামা আরও ৩ থেকে ৪ জন পালিয়ে যেতে সক্ষম হয়। অভিযানে তার কাছ থেকে একটি মোবাইল ফোন, বিপুল পরিমাণ উগ্রবাদী বই, প্রশিক্ষণ ও কৌশল বিষয়ক ম্যানুয়াল, প্রচারপত্রের সফট কপি, সংরক্ষিত ভিডিও, প্রিন্টেড বই জব্দ করা হয়েছে।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন জানান, গ্রেফতার আজিজুর রহমান জাহিন তার ফেসবুক আইডি ব্যবহার করে উগ্রপন্থি মতবাদ, গণতন্ত্র ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন প্রচারণা চালাতেন। এর মাধ্যমে সহযোগীদের জঙ্গিবাদী কার্যক্রমে উদ্ধুদ্ধ, জিহাদের প্রশিক্ষণের আহ্বান, সদস্য সংগ্রহ এবং বিভিন্ন উগ্রবাদী বই, স্ক্রিনশট ও উগ্রবাদী ভিডিও দেওয়া-নেওয়া হতো।

তারা নিয়মিতভাবে গোপনে মৌলভীবাজারের বিভিন্ন স্থানে একত্রিত হয়ে এবং অনলাইনে আনসার-আল ইসলামের উগ্রপন্থি মতাদর্শ প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন। নিজেদের মধ্যে যোগাযোগের জন্য বিভিন্ন সিকিউরড অ্যাপসের মাধ্যমে যোগাযোগ রক্ষা করতেন।

গ্রেফতার আজিজুর রহমান জাহিন ও তার পলাতক অজ্ঞাতনামা সহযোগীদের বিরুদ্ধে মৌলভীবাজার সদর থানায় একটি মামলা (নম্বর-৩৫) দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply