কাবুলের বিস্ফোরণে বাংলাদেশি কেউ হতাহত হয়নি

|

কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের ঘটনায় বাংলাদেশি কেউ হতাহত হয়নি। কাবুল বিমানবন্দরে ঘটনার আগে সেখানে অবস্থানরত বাংলাদেশিরা জানিয়েছেন এমন তথ্য। তারা জানিয়েছেন, বিস্ফোরণের ২০ মিনিট আগে তারা ঘটনাস্থলে ছিলেন।

কাবুল বিমানবন্দরের প্রবেশ পথে পরপর দুই দফা বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পেন্টাগনের বরাতে মার্কিন সংবাদ সংস্থা রয়টার্স এই তথ্য জানিয়েছে। এই বিস্ফোরণে নারী-শিশুসহ কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে তিন মার্কিনিসহ আরও অনেকে।

যুক্তরাষ্ট্র বলছে, কাবুল বিমানবন্দরের বাইরে আত্মঘাতী বোমা হামলা ও গুলি চালানো হয়েছে। বারবার সতর্কতার মধ্যেই এ হামলার ঘটনা ঘটলো। এখনও এ হামলার দায় স্বীকার করেনি কেউ। তালেবান কাবুলের নিয়ন্ত্রণে নেয়ার পর এই প্রথম বড় ধরনের হামলা হলো। কয়েক দিন ধরেই কাবুলের বিমানবন্দর এলাকায় জঙ্গি গোষ্ঠী আইএস হামলা চালাতে পারে বলে সতর্ক করছিল যুক্তরাষ্ট্র। এমনকি মার্কিন নাগরিকদের বিমানবন্দর এলাকা এড়িয়ে চলার আহ্বান জানানো হয়।

হোয়াইট হাউজের কর্মকর্তাদের মাধ্যমে বিস্ফোরণ সম্পর্কে বার্তা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এরই মাঝে তিনি নিরাপত্তা কর্মকর্তাদের সাথে নিয়ে এ ব্যাপারে আলোচনা করতে বসেছেন বলেও জানিয়েছে রয়টার্স।

বার্তা সংস্থাটি বলছে, এমন এক সময়ে এই বিস্ফোরণের ঘটনা ঘটলো যখন আমেরিকা ২০ বছরের যুদ্ধ অবসান ঘটিয়ে ৩১ আগস্টের মধ্যে তাদের সেনাদের আফগানিস্তান থেকে সরিয়ে নিচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply