কোমল থেকে ‘কঠিন’ পানীয়তে কোকাকোলা!

|

কোমল পানীয়’র জগতে অপ্রতিদ্বন্দ্বী এক নাম কোকাকোলা। বিশ্বের প্রতিটি প্রান্তে ছড়িয়ে তাদের পণ্য। ১২৫ বছরের গৌরবময় ইতিহাস যাদের, তারাই এবার প্রথমবারের মতো প্রবেশ করতে চলেছে অ্যালকোহলযুক্ত পানীয়’র বাজারে।

তাদের প্রথম ‘কঠিন পানীয়’ আসছে জাপানের বাজারের জন্য। দেশটিতে সম্প্রতি অ্যালকো-পপ ধাচের পানীয়’র দারুন চল শুরু হয়েছে। শোচু নামের এক ধরণের অ্যালকোহল মিশিয়ে তৈরি করা হয় ছু-হি নামের ড্রিংক, যা ফ্লেভার মিশ্রিত করে ক্যানে বিক্রি হয়। জাপানে বিয়ারের বিকল্প হিসেবে দেখা হয় ছু-হিকে। এতে সাধারণত ৩ থেকে ৮ ভাগ অ্যালকোহল থাকে। মূলত মহিলারাই এই পানীয়র খদ্দের। সেই পণ্যের বাজার ধরতে চায় কোকা-কোলা।

জাপানে কোকাকোলার প্রেসিডেন্ট হোর্হে গার্ডুনো বলেন, একটি সুর্নিদিষ্ট বাজারকে লক্ষ্য করে সীমিত পরিসরের পরীক্ষা হিসেবে দেখা হচ্ছে এই পদক্ষেপকে। স্বল্প মাত্রার অ্যালকোহলের বাজারে আমাদের অভিজ্ঞতা নেই। কোকাকোলার বাজার সম্প্রসারণের অন্যতম প্রয়াস এই উদ্যোগ। কোকাকোলার এই পানীয় জাপানের বাইরে কোথাও বিক্রি হবে না বলে জানান তিনি।

তরুন ভোক্তারা ক্রমেই স্বাস্থ্য সচেতন হয়ে ওঠায় কোকাকোলায় তার পণ্যের ক্ষেত্রে বৈচিত্র আনতে সচেষ্ট। এরিমধ্যে দেশে দেশে বিক্রি হচ্ছে কোম্পানিটির মিনারেল ওয়াটার। এমন বাজারে কোকাকোলা ব্র্যান্ডের চা’ও পাওয়া যাচ্ছে।

 

 









Leave a reply