বরিশালে হত্যার দায়ে ১ জনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

|

বরিশাল ব্যুরো

বরিশালের গৌরনদীর আলোচিত খাদেম সরদার হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। অপর দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আজ বুধবার দুপুরে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন এই রায় দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত নান্নু মৃধা গৌরনদীর নন্দনপট্টি এলাকার মৃত শফিজউদ্দিন মৃধার ছেলে। যাবজ্জীবনপ্রাপ্তরা হলো নান্নুর ভাই সেন্টু মৃধা ও ধানডোবা এলাকার ফানুস মৃধার ছেলে আলম মৃধা। রায় ঘোষণার সময় নান্নু ও আলম আদালতে উপস্থিত ছিলো। অভিযোগ প্রমানিত না হওয়ায় ৭ আসামিকে খালাস দিয়েছেন আদালত।
মামলা নথি সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্তরা এলাকায় মাদক ব্যবসার সাথে জড়িত ছিলো। স্থানীয় সরদার বাড়ি সংলগ্ন আল আকসা জামে মসজিদ কমিটির সদস্যরা তাদের মাদক ব্যবসায় বাঁধা দেয়। এর কিছুদিন পরে দণ্ডপ্রাপ্তদের বাড়িতে পুলিশ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। যা নিয়ে মসজিদ কমিটির সদস্যদের ওপর ক্ষিপ্ত হয় তারা। এর পাশাপা‌শি মামলার বাদী পক্ষের সাথে জমিজমা নিয়ে বিরোধও ছিল।

এরই ধারাবাহিকতায় ঘটনার দিন ২০১৪ সালের ১৩ অক্টোবর রাত সোয়া ৮ টার দিকে সরদার বাড়ি সংলগ্ন খালপাড়ে আল আকসা জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শাহ আলম সরদার, তার ভাই আসলাম সরদার ও তাদের বাবা খাদেম সরদারের উপর হামলা চালায় আসামিরা।  হামলায় খাদেম সরদার নিহত হয়। পঙ্গুত্ব বরণ করেন আসলাম সরদার। এ ঘটনায় শাহ আলম সরদার বাদী হয়ে ১০ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। সিআইডি বরিশাল জোনের পরিদর্শক সেলিম শাহনেওয়াজ ২০১৫ সালের ১৬ জুন আদালতে অ‌ভিযোগপত্র দাখিল করলেন। আদালত ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দিয়েছেন।









Leave a reply