আস্তানায় আছেন জঙ্গিনেতা আব্দুল্লাহসহ ৭ জন

|

জঙ্গি আস্তানা সন্দেহে রাজধানীর মিরপুরের মাজার রোডের জঙ্গি আস্তানায় শীর্ষ জেএমবি নেতা আব্দুল্লাহ তার স্ত্রী-সন্তান ও সহযোগীদের নিয়ে অবস্থান করছেন বলে জানিয়েছেন র‍্যাবের ডিজি বেনজীর আহমেদ।

গতরাত সাড়ে ১২টা থেকে ৬তলা ভবনটি ঘিরে রেখেছে র‍্যাব। এসময় র‍্যাব সদস্যদের লক্ষ্য করে ভবনের ভেতর থেকে হাতে তৈরি গ্রেনেড-আইইডি বিস্ফোরণ ও পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়।

র‍্যাবের গণমাধ্যম শাখার প্রধান মুফতি মাহমুদ খান জানিয়েছেন, টাঙ্গাইলে আটক জঙ্গিদের কাছে থেকে তথ্য সংগ্রহের পর তারা ভবনটিতে অভিযান চালান।

এদিকে, টাঙ্গাইলের কালিহাতির একটি বাড়িতে অভিযান চালিয়ে সন্দেহভাজন দুই জঙ্গিকে আটক করেছে র‍্যাব। দেশীয় অস্ত্র, বিস্ফোরক ও উগ্রপন্থি বই উদ্ধারের দাবি করেছে তারা।

র‍্যাব সদস্যরা জানান, এলেঙ্গা মসিন্দা এলাকার সৈয়দ আবুল হাসান চিশতিয়ার বাড়িতে একদল জঙ্গি অবস্থান করেছে, এমন খবর পান তারা। এরপর থেকেই বাড়িটিকে নজরদারিতে আনা হয়। সোমবার রাতে শুরু হয় অভিযান। মধ্যরাতে আটক করা হয় বাড়ির মালিকের দুই ছেলে মাছুম ও খোকনকে। উদ্ধার করা হয় দেশিয় অস্ত্র ও উগ্রপন্থি সম্পর্কিত বই। তাদের তৈরি একটি ড্রোন-ও উদ্ধার করেছে র‍্যাব। পরে দু’জনের দেয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর মিরপুরে আরেকটি সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান শুরু করে বলে জানান কর্মকর্তারা।









Leave a reply