রোহিতের শতকে ওভাল টেস্টে ভারতের প্রতিরোধ

|

প্রথমবার বিদেশের মাটিতে টেস্ট ক্রিকেটে শতরান করলেন রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

ওভাল টেস্টের তৃতীয় দিনে দুরন্ত ছন্দে রয়েছেন রোহিত শর্মা। এই প্রথমবার বিদেশের মাটিতে টেস্ট ক্রিকেটে শতরান করলেন ভারতের এই হিটম্যান। তাও মইন আলির বলে একেবারে ছক্কা হাঁকিয়ে শতরান করেন তিনি। রোহিত শর্মা এবং লোকেশ রাহুল প্রথম উইকেটে ৮৩ রান যোগ করেন। রাহুল আউট হয়ে যাওয়ার পর চেতেশ্বর পূজারাকে নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন রোহিত।

প্রথম ইনিংসে বিরাট কোহলির ৫০ এবং শার্দুল ঠাকুরের ৫৫ বাদ দিলে ভারতের কোনো ব্যাটসম্যানই ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ১৯১ রানে ভারত অল আউট হয়ে যায় ভারত। ভারতের ১৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৯০ রান করে ইংল্যান্ড।

এর আগে ওভাল টেস্টের দ্বিতীয় দিন ইংল্যান্ডের ৫ উইকেট তুলে নিয়ে দারুণ শুরু করে ভারত। এরপর ক্রিজে থিতু হয়ে যাওয়া অলি পোপকে ফেরাতে বারবার বোলার বদল করেও উইকেট পাচ্ছিল না ভারত। মধ্যাহ্নভোজের বিরতি থেকে ফিরে ইংল্যান্ড আবারও ধাক্কা দেয় মোহাম্মদ সিরাজ। ফেরান বেয়ারস্টোকে। এলবিডব্লিউ হওয়ার পর রিভিউ চেয়েছিলেন বেয়ারস্টো। এত অবশ্য লাভ হয়নি। ৩৭ রানে সাজঘরে ফির যেতে হয় তাকে।

অন্যপ্রান্তে ইংরেজদের একাই টানছিলেন অলি পোপ। ক্রমশ রান তুলছিলেন তিনি। অর্ধশতরান হয়ে যায় দ্রুত। ৬৯ রানে দুর্দান্ত খেলছিলেন তিনি। পোপের ৮১, মইন আলির ৩৫ আর ক্রিস ওকসের অর্ধশতকে ৯৯ রানের লিড নিয়ে থামে ইংলিশদের প্রথম ইনিংস।

ভারতের হয়ে ৩ উইকেট নিয়েছেন উমেশ যাদব। দ্বিতিয় ইনিংসে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় ভারত। কোনো উইকেট না হারিয়ে ৪৩ রান নিয়ে শেষ করে দ্বিতীয় দিন। রোহিত শর্মা ২০ আর লোকেশ রাহুল অপরাজিত আছেন ২২ রান নিয়ে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply