ব্রাহ্মণবাড়িয়ায় প্রশিক্ষণ ছাড়াই করোনার টিকা রিফিল করছেন পৌর কাউন্সিলর!

|

ভায়াল থেকে সিরিঞ্জে ভ্যাকসিন রিফিল করছেন ওয়ার্ড কাউন্সিলর শাকিল মিয়া।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

দেশব্যাপী আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে করোনাভাইরাসের গণটিকাদান কর্মসূচির ২য় ডোজ প্রদান শুরু হয়েছে। সারাদেশের মতো ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সকল ওয়ার্ডে করোনার টিকা প্রদান করা হচ্ছে। এ টিকাদান কর্মসূচিতে এক ওয়ার্ড কাউন্সিলর নিজেই টিকার ডোজ সিরিঞ্জে ঢুকিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। কোনো প্রকার প্রশিক্ষণ ছাড়া টিকার ডোজ ভায়াল থেকে সিরিঞ্জে ঢুকিয়ে দেয়ায় স্বাস্থ্য ঝুঁকির কথা উল্লেখ করে বিষয়টি নিয়ে চলছে ব্যাপক সমালোচনা।

খোঁজ নিয়ে জানা যায়, চলতি বছরের ৭ আগস্ট দেশব্যাপী করোনাভাইরাসের গণটিকার প্রথম ডোজ দেয়া শুরু হয় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১২টি ওয়ার্ডে ১২টি কেন্দ্রে এই টিকা প্রদান চলছে। মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১১নং ওয়ার্ডেও এই টিকার ২য় ডোজ প্রদান করা হচ্ছে বিএডিসি’তে। ওই কেন্দ্রে টিকা প্রদান করতে প্রশিক্ষণপ্রাপ্ত ভেক্সিনেটর জেলা স্বাস্থ্য বিভাগ থেকে নিয়োগ করা রয়েছে। তারপরও স্থানীয় ১১নং ওয়ার্ড কাউন্সিলর শাকিল মিয়া নিজে করোনা ভাইরাসের টিকার ভায়াল থেকে সিরিঞ্জে টিকার ডোজ ঢুকিয়ে দিয়েছেন। প্রশিক্ষণপ্রাপ্ত কেউ ছাড়া সিরিঞ্জে ভায়াল থেকে টিকার ডোজ ঢুকিয়ে প্রয়োগ করাটা ঝুঁকিপূর্ণ।

এই বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১১নং ওয়ার্ডের কাউন্সিলর শাকিল মিয়া বলেন, আমি টিকা প্রদান করতে প্রশিক্ষণপ্রাপ্ত নই। টিকার খালি ভায়ালে যতটুকু ছিল, তা আমি সিরিঞ্জে ঢুকাচ্ছিলাম। হয়তো এমন সময় কেউ ছবিটি তুলেছে।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. একরাম উল্লাহ বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নয়। তবে টিকাদান কেন্দ্রে নিয়োগ করা কর্মী রয়েছে। তারা ছাড়া অন্য কেউ টিকা প্রদান করার নিয়ম নেই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply