জিজ্ঞাসাবাদ চলাকালে অসুস্থ বাচ্চু!

|

অর্থ আত্মসাৎ মামলায় বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চুকে তৃতীয় দফায় জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে অসুস্থ বোধ করার কথা জানান বাচ্চু। দুদকের কর্মকর্তারা চিকিৎসক ডেকে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেন। এরপর আবারও শুরু হয় জিজ্ঞাসাবাদ। চলে বিকাল ৫টা পর্যন্ত।

জিজ্ঞাসাবাদ শেষে উপস্থিত গণমাধ্যমকর্মীদের কোন ধরনের প্রশ্নের উত্তর দেননি বাচ্চু। এতক্ষণ কী বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘নো কমেন্টস’।

এর আগে সকাল পৌণে ১০টার দিকে আব্দুল হাই বাচ্চু সেগুনবাগিচার দুদক অফিসে গেলে তাকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়। তদন্তের স্বার্থে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন দুদকের কর্মকর্তারা।

অর্থ লোপাটে সংশ্লিষ্টতার অভিযোগ থাকলেও এ বিষয়ে দায়ের হওয়া ৫৬টি মামলার কোনোটিতে আসামি করা হয়নি বাচ্চুকে। অর্থমন্ত্রীও তার ব্যাপারে এক ধরনের অক্ষমতার কথা জানিয়েছিলেন প্রকাশ্যে। তবে আদালতের সমালোচনার মুখে প্রায় সাড়ে ৪ হাজার কোটি টাকা লোপাটের ঘটনায় গত ২৩ নভেম্বর বাচ্চুসহ ব্যাংকটির পরিচালনা পর্ষদের ১৩ জনকে জিজ্ঞাসাবাদ করতে নোটিশ দেয় দুদক।

গত ৪ ও ৬ ডিসেম্বর বাচ্চুকে জিজ্ঞাসাবাদ করে কমিশনের কর্মকর্তারা। অর্থ লোপাটে সংশ্লিষ্টতা অস্বীকার করেন বাচ্চু। দায় চাপান ব্যাংকটির সাবেক এমডি ও শাখা ম্যানেজারদের ওপর।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply