রুয়েট ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, কমিটি স্থগিত

|

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে অন্তত ৫ কর্মী-সমর্থক আহত হয়েছেন। আহতরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বৃহস্পতিবার রাত এগারটায় বিশ্ববিদ্যালয়ের আবদুল হামিদ হলের ভিতরে সভাপতি নাঈমুর রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান তপুর অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার হাতেম আলী জানান, গত ২৪ জানুয়ারি আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়। তার জের ধরে রাতে হামিদ হলে ঢুকে ছাত্রলীগ সভাপতির অনুসারীরা সাধারণ সম্পাদকের অনুসারীদের উপর হামলা চালায়। একপর্যায়ে দু’গ্রুপ রড, রামদা ও বাঁশ নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। আহত হয় বেশ কয়েকজন । পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতবস্থায় অর্নব, মিতুল, রাজন, মাহথির ও ইমরানকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পুলিশ জানায়, বতর্মানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এদিকে এ ঘটনায় রুয়েট শাখার ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বিজ্ঞপ্তিতে জানানো হয়,  বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার কমিটির সকল কার্যক্রম স্থগিত করা হলো এবং সেই সাথে আপনারা মোঃ নাঈম রহমান নিবিড় (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ,রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা) এবং চৌধুরী মাহফুজুর রহমান তপু (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা)-দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় কেন আপনাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না আগামী আটচল্লিশ নেওয়া হবে না আগামী আটচল্লিশ (৪৮) ঘন্টার মধ্যে তার যথাযথ কারণ দর্শাতে নির্দেশ দেওয়া হলো।









Leave a reply