নড়াইলে উদীচী শিল্পী গোষ্ঠীর সুবর্ণ জয়ন্তী উদযাপন

|

নড়াইল প্রতিনিধিঃ 

বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর সুবর্ণ জয়ন্তী ও বড়দিয়া শাখার রজত জয়ন্তী উপলক্ষে নড়াইলের বড়দিয়ায় দু’দিনব্যাপী পূর্নমিলনী অনুষ্ঠান শেষ হয়েছে। অনুষ্ঠানের শেষ দিনে আজ শুক্রবার (৯ মার্চ) বেলা ১১টায় বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী বড়দিয়া শাখার আয়োজনে উদীচী কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

জাতীয় ও স্বাধীন বাংলার পতাকা, ঘোড়ার গাড়ি, বাদ্যযন্ত্রসহ নানা ফেস্টুন নিয়ে শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রার উদ্বোধন করেন বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী নড়াইল জেলা শাখার সভাপতি প্রফেসর মুন্সী হাফিজুর রহমান।

শোভাযাত্রায় বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য আরিফ নূর, ঢাকা মহাগর উদীচীর সঙ্গীত ও নৃত্য বিভাগের সম্পাদক মাসুমা বেগম লিপা, জাতীয় শ্রমিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুজ্জামান বাদশা,  বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি নড়াইল জেলা শাখার সভাপতি বিএম বরকত উল্লাহ, উদীচী শিল্পী গোষ্ঠী বড়দিয়া শাখার উপদেষ্টা নিরঞ্জন দাস ঝন্টু সহ উদীচী শিল্পী গোষ্ঠীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উদযাপন পরিষদের চেয়ারম্যান বিধান চন্দ্র দাশ। সভায় বক্তারা, জঙ্গীবাদ ও মৌলবাদ প্রতিহত এবং সাংস্কৃতিক আন্দোলনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সকলকে এগিয়ে যাওয়ার আহবান জানান।

গত ৮ মার্চ (বৃহস্পতিবার) বিকেলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দু‘দিন ব্যাপী এই অনুষ্ঠান শুরু হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে উদীচী শিল্পী গোষ্ঠী বড়দিয়া শাখার শিল্পী ও কুষ্টিয়ার লালন একাডেমীর বাউল শিল্পী সহ অন্যান্য শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান দর্শকদের মুগ্ধ করে তোলে।

 

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply