দ্বিতীয় দিনে চালকের আসনে অস্ট্রেলিয়া


চট্টগ্রাম টেস্টের দ্বিতীয়দিন শেষে প্রথম ইনিংসে লিডে’র ভিত গড়ে ফেলেছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে বাংলাদেশের ৩০৫ রানের জবাবে দিনশেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ২২৫ রান। এখনো ৮০ রানে পিছিয়ে অজিরা, হাতে আছে ৮ উইকেট।

৬ উইকেটে ২৫৩ রান নিয়ে দিন শুরু করে টাইগাররা। দিনের ৮ম ওভারে নিজের ষষ্ঠ শিকার ধরেন নাথান লায়ন। আগের দিনের সাথে আর মাত্র ৬ রান যোগ করে ৬৮ রানে বোল্ড হন টাইগার অধিনায়ক মুশফিক। এরপর ৪৫ রান করা নাসির হোসেনকে ফেরান অ্যাগার। ৩ রান পরেই রানআউট হন মেহেদী মিরাজ। আর ৩০৫ রানে তাইজুলকে নিজের ৭ম শিকারে পরিণত করেন স্পিনার নাথান লায়ন। ফিল্ডিংয়ে নেমে দিনের ২য় ওভারেই আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। ম্যাট রেনশ’কে উইকেটের পেছনে তালুবন্দী করেন মুশফিকুর রহিম। আর স্টিভেন স্মিথকে ব্যক্তিগত ৫৮ রানে ফেরান তাইজুল।  দিনশেষে দু’বার জীবন পেয়ে ডেভিড ওয়ার্নার ৮৮ ও সঙ্গী পিটার হ্যান্ডসকম্ব ৬৯ রানে অপরাজিত আছেন।

এদিকে নাসির আজকের খেলা নিয়ে বলেন,  আমরা একটু ব্যাকফুটে, এই উইকেটে বাংলাদেশ ১০০ থেকে ১৫০ রান কম করেছে। অন্যদিকে অস্ট্রেলিয়ান খেলোয়ার লেহম্যান বলেন,  সিকিওরিটি কোন ইস্যু নয়, নিরাপত্তা আয়োজনে আমরা স্বস্তিতে রয়েছি।









Leave a reply