স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিবের বিরুদ্ধে ধর্ষণ মামলা

|

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব সঞ্জয় চক্রবর্তীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছেন এক নারী। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক হাবিবুর রহমান সিদ্দিকীর আদালতে এই মামলাটি দায়ের করা হয়।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. জাহাঙ্গীর হোসেন হাওলাদার জানান, ২০১৮ সালের ২১ ডিসেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুক্তভোগীর সঙ্গে সঞ্জয় চক্রবর্তীর পরিচয় হয়। প্রথমে ম্যাসেঞ্জারে, এরপর মোবাইলের মাধ্যমে তাদের যোগাযোগ হতো। যোগাযোগের এক পর্যায়ে সম্পর্ক, এরপর সঞ্জয় চক্রবর্তী ভুক্তভোগীকে প্রেমের প্রস্তাব দিলে তিনি তা গ্রহণ করেন। ২০১৯ সালের ১৯ এপ্রিল সঞ্জয় চক্রবর্তী বাদীকে চাঁদপুর ভ্রমণের প্রস্তাব দিলে বাদী রাজি হন।

সঞ্জয় চক্রবর্তী লঞ্চের কেবিনে ভুক্তভোগীর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের প্রস্তাব দেন। এতে ওই নারী অসম্মতি জানান। পরে বিয়ে করবেন জানালে তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয়। ওই বছরের ১ মে তারা লঞ্চে করে মুন্সিগঞ্জ যাওয়া ও আসার সময়ও তাদের মধ্যে কয়েকবার শারীরিক সম্পর্ক হয়। ২৬ মে সঞ্জয় চক্রবর্তী ভুক্তভোগীকে ফকিরাপুল একটি হোটেলে নিয়েও শারীরিক সম্পর্ক করেন। এছাড়া বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয়। এ ঘটনায় ভুক্তভোগী ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন।

এ ব্যাপারে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন জানান, আদালত বাদীর জবানবন্দী গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply