কেমন হচ্ছে এবারের টি-টোয়েন্টির জার্সি?

|

কোনো থিম নয় এবারের জার্সিতে খেলোয়াড়দের স্বাচ্ছন্দই প্রাধান্য পাচ্ছে।

কেমন হবে টি-২০ বিশ্বকাপে টাইগারদের জার্সি? সকলের মনেই ঘুরপাক খাচ্ছে এই প্রশ্ন। গত বিশ্বকাপের বাজে অভিজ্ঞতার জন্য এবার অনেক সতর্ক বিসিবি।

লাল সবুজের সাথে থাকছে বাংলাদেশ লেখা। তবে কোনো থিম নয় এবারের জার্সি তৈরিতে কাপড়ের ব্যাপারেই বেশি গুরুত্ব দিচ্ছেন সংশ্লিষ্টরা। দুবাইয়েরে গরম আবহাওয়ায় খেলোয়াড়দের শারীরিক আরামের ব্যাপারটিকে প্রাধান্য দিয়ে তাই এবার নির্বাচন করা হচ্ছে বিশেষ ধরনের কাপড়।

বাংলাদেশের জার্সি প্রস্তুতকারী মাহতাব সেন্টু বলেন, দুবাইতে প্রচণ্ড গরম। আমরা বেশি গুরুত্ব দিচ্ছি জার্সিটা যেন খেলোয়াড়দের জন্য আরামদায়ক হয়। গরম কম লাগার পাশাপাশি জার্সির ভেতরে বাতাস চলাচলের ব্যাপারটিকেও গুরুত্ব দেয়া হচ্ছে বলেও জানালেন তিনি।

এর আগে ২০১৯ বিশ্বকাপের জার্সি নিয়ে তৈরি হয়েছিল ব্যাপক আলোচনা সমালোচনা। অনেক বিতর্কের পর প্রথম নির্বাচিত জার্সিটি বদলে তৈরি করা হয়েছিল নতুন জার্সি।

এবার সেই বিতর্ক এড়াতে সতর্ক ক্রিকেট বোর্ড। আর এজন্যই টি-২০ বিশ্বকাপের জার্সি তৈরিতে নির্দিষ্ট কোনো থিম বেছে নেয়া হয়নি। শুধু লাল সবুজ রঙের সাথে গুরুত্ব পেয়েছে ক্রিকেটারদের স্বাচ্ছন্দ্য।

সবুজ আর লাল দু ধরনের জার্সি থাকবে বাংলাদেশের। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ হলে ‘অ্যাওয়ে’ মানে লাল জার্সিতে মাঠে নামবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

এর আগে বাংলাদেশ দলের জার্সি নিয়ে সবচেয়ে বেশি উৎসাহী থাকতেন তামিম ইকবাল। কেমন হলো বা কেমন হতে পারতো এ নিয়ে দেশসেরা এ ওপেনারের চিন্তার শেষ ছিল না। সেই তামিম ইকবাল এবার নেই বিশ্বকাপ দলে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply