৭২ রানে এগিয়ে অস্ট্রেলিয়া

|

চট্টগ্রাম টেস্টে তৃতীয় দিন শেষে ৭২ রানের  লিড নিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। হাতে রয়েছে ১টি উইকেট। টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। শেষ বিকেলে টাইগারদের ম্যাচে ফিরিয়েছেন মিরাজ-সাকিব। আরেকটি উইকেট তুলে নিতে পারলেই দিনটি নিজেদের করে নিতে পারতো বাংলাদেশ।

বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনে লাঞ্চের প্রায় আধাঘন্টা পর খেলা শুরু হয় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। গতকালের মতোই সাবলীল ব্যাটিং করে যান দুই অপরাজিত ব্যাটসম্যান, ওয়ার্নার ও হ্যান্ডসকম্ব। তৃতীয় উইকেটে ১৫২ রান তোলার পর ভাঙ্গে এই জুটি। ৮২ রান করে দুর্ভাগ্যজনকভাবে রানআউট হয়ে ফেরেন হ্যান্ডসকম্ব। তবে ওয়ার্নার তুলে নেন ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি। সেই সাথে উপমহাদেশে পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করা ৫ম ব্যাটসম্যান হলেন তিনি।

১২৩ রান করার পর ওয়ার্নারকে থামান মুস্তাফিজ। লেগ গালিতে তার ক্যাচ নেন ইমরুল কায়েস। অস্ট্রেলিয়ার সংগ্রহ তখন ৪ উইকেটে ২৯৮ রান। সেখান থেকে দলকে লিড এনে দেন ম্যাক্সওয়েল ও কার্টরাইট। হিলটন কার্টরাইটও ফিরে যান মেহেদি মিরাজের শিকার হয়ে। ম্যাক্সওয়েলের সাথে এখন জুটি বেধেছেন ম্যাথু ওয়েড।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৩০৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। ৯৪ রানে ৭ উইকেট নেন ন্যাথান লায়ন।









Leave a reply