হত্যার হুমকি পেয়ে মোদি-শাহকে চিঠি দুই নারী কাউন্সিলরের

|

ছবি: সংগৃহীত

খুনের হুমকি পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে অভিযোগ জানালেন ভারতের কেরালা রাজ্যের দুই বিজেপি নারী কাউন্সিলর। অভিযোগ, এক দলীয় বৈঠকে তাদের অপমান করার পাশাপাশি প্রাণে মারার হুমকি দিয়েছেন দলেরই এক নেতা। ঘটনাচক্রে তিনিও কাউন্সিলর পদেই রয়েছেন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

ঘটনাটি ঘটেছে কেরালার বিজেপি নিয়ন্ত্রিত পলাক্কাড় পৌরসভায়। ওই দুই নারী কাউন্সিলরের নাম প্রমীলা শশীধরণ ও মিনি কৃষ্ণ কুমার। তাদের দু’জনের লেখা চিঠির বয়ান অনুযায়ী, গত ২৬ অগস্টের দলীয় বৈঠকে মতের অমিল হওয়ায় তাদের হেনস্থা ও অপমান করেন পলাক্কাড়ের বিজেপি সভাপতি ও পৌরসভার স্বাস্থ্য দফতরের চেয়ারম্যান পি স্মিথেশ। শুধু তাই নয়, তাদের খুনের হুমকিও দেয়া হয় বলে চিঠিতে জানিয়েছেন প্রমীলা ও মিনি।

প্রাথমিকভাবে কেরালায় বিজেপির রাজ্য সংগঠনকে ঘটনাটি জানান তারা। তাতে কোনও ফল না-হওয়ায় তারা সরাসরি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে বিষয়টি জানানোর সিদ্ধান্ত নেন।

যদিও অভিযোগ অস্বীকার করে পি স্মিথেশ প্রথমে জানিয়েছিলেন, এই ধরনের কোনও ঘটনাই ওই বৈঠকে ঘটেনি। তবে প্রমীলাদের দাবি, এই ঘটনায় দলের মধ্যে নারীদের অবস্থান নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

এ দিকে, সংবাদমাধ্যম সূত্রে খবর, বিজেপির কেরালা রাজ্য শাখার নেতাদের হস্তক্ষেপের পর পি স্মিথেশ নিজের ব্যবহার নিয়ে অনুতাপ প্রকাশ করেছেন। কিন্তু পৌরসভার সাবেক চেয়ারপার্সন প্রমীলার দাবি, শুধু অনুতাপে কিছু হবে না। দলকে স্মিথেশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply