ট্রাঙ্কে করে হাইকোর্টে খালেদা জিয়ার মামলার নথি

|

হাইকোর্টে পৌঁছেছে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার মূল নথি। বেলা ১২টা ৫৬ মিনিটে ট্রাঙ্কে করে হাইকোর্টে নথি নিয়ে আসা হয়। নিয়ম অনুসারে, হাইকোর্টের সংশ্লিষ্ট সেকশনে নথি জমা করা হয়েছে। ঢাকা বিশেষ জজ-৫ এর বিচারক আখতারুজ্জামনের আদালত থেকে নথি হাইকোর্টে নেওয়া হয়। এর আগে, নথি না আসায় রোববার সকালে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ হয়নি।

আদেশের জন্য আগামীকাল দুপুর ২টায় সময় ধার্য করেছেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের বেঞ্চ। খালেদা জিয়ার জামিনের বিষয়টি আদেশের জন্য বেঞ্চের রোববার কার্যতালিকায় ছিল। তখন পর্যন্ত বিচারিক আদালতের নথি হাইকোর্টে পোঁছায়নি।

গত ২২ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে উচ্চ আদালতে আবেদন করেন তার আইনজীবীরা। আদালত শুনানি শেষে নিম্ন আদালতের নথি তলব করেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ড এবং তার বড় ছেলে তারেক রহমানসহ ৫ আসামিকে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন ঢাকার বিশেজ জজ আদালত। রায়ের পর খালেদ জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply