হাজতে নির্যাতন: ওসিসহ ৪ পুলিশের বিরুদ্ধে মামলা

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর

থানা হাজতে নির্যাতনের অভিযোগে মাদারীপুরের কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্দু বালাসহ ৮ জনের বিরুদ্ধে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের হয়েছে। রবিবার দুপুরে বাশঁগাড়ি ইউনিয়নের খুনেরচর গ্রামের নুরু মৃধা নামের এক ব্যক্তি এই মামলা দায়ের করে।

মামলার বিবরণে জানা গেছে, স্থানীয় দ্বন্দ্বের জের ধরে দুই বছর আগে নুরু মৃধার ছেলে কবির মৃধার চোখ উপরে ফেলা হয়। এই ঘটনায় কালকিনি থানায় ওই এলাকার ইউপি চেয়ারম্যানসহ প্রভাবশালী কয়েকজনের বিরুদ্ধে একটি মামলা হয়। সেই মামলা আপোস মিমাংসার প্রস্তাব দেয়া হয়। কিন্তু তাতে রাজি না হওয়ায় মামলা তুলে নিতে কবির মৃধা ও তার ভাই ইউপি সদস্য খবির মৃধাসহ ৯ জনকে আটক করে নির্যাতন চালায় কালকিনি থানার ওসি কৃপা সিন্দু। এই ঘটনার বিচার দাবি করে চীফ জুডিশিয়াল আদালতে মামলা দায়ের করলে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রিট মো. জাকির হোসেন মামলাটি গ্রহণ করেন।

মামলার অন্য আসামিরা হচ্ছে কালকিনি থানা ওসি তদন্ত হারুন অর রশিদ, খাসেরহাট তদন্ত কেন্দ্রর তদন্ত ওসি মহিদুল ইসলাম, এসআই বিল্লাল হোসেন শিকদার, এএসআই রাজিবুল ইসলাম। এছাড়া আউলিয়ারচর গ্রামের রশিদ মুন্সি, সুমন বেপারী, রাজন বেপারীকেও আসামি করা হয়েছে। মামলা পরিচালনা করেন মাদারীপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. ওবায়দুর রহমান খান।









Leave a reply