ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ভুয়া ডাক্তার কারাগারে

|

বরগুনা প্রতিনিধি:

বরগুনায় গ্রাম্য ডাক্তারের ভুল চিকিৎসায় নয় মাস বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত গ্রাম্য ডাক্তার মাসুম বিল্লাহকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে অভিযুক্তকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের চালিতাতলা গ্রামের সাইদুল ইসলামের ছেলে ইয়ামিন (৯) বেশ কয়েকদিন ধরে জ্বর ও সর্দি-কাশিতে আক্রান্ত ছিল। এজন্য গত রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ইয়ামিনকে চিকিৎসার জন্য বরগুনার চাইল্ড কেয়ার সেন্টারের গ্রাম্য ডাক্তার মাসুম বিল্লাহর কাছে নিয়ে যান স্বজনরা।

এরপর ইয়ামিনকে একটি ইনজেকশন দেয়ার পাশাপাশি বেশ কিছু ঔষধ সেবন করাতে বলেন ওর স্বজনদের। কিন্তু ইনজেকশন দেয়ার পরপরই অবস্থার অবনতি ঘটে শিশু ইয়ামিনের। এরপর ওই দিন রাত সাড়ে ৮টার দিকে মাসুম বিল্লাহর পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করানোর পরপরই খিঁচুনি দিয়ে মারা যায় শিশুটি।

এ বিষয়ে শিশুটির বাবা সাইদুল ইসলাম বলেন, মাসুম বিল্লাহ যে ভুয়া ডাক্তার তা আমরা বুঝতে পারিনি। বরগুনার প্রধান বাজারে জাঁকজমকপূর্ণ চেম্বারে তিনি যে ভুয়া ডিগ্রি নিয়ে চিকিৎসা দেন, তাও আমরা জানতাম না। তার জন্য আমার ছেলেটা মারা গেছে। আমি এর বিচার চাই। ভুয়া ডিগ্রি নিয়ে বরগুনার কোথাও যাতে কোনো ডাক্তার আর চিকিৎসা দিতে না পারে, এজন্য তিনি প্রশাসনকে যথাযথ পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

এ বিষয়ে বরগুনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান জানান, মাসুম বিল্লাহকে গ্রেফতার করে আদালতে পাঠালে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। বর্তমানে মাসুম বিল্লাহ কারাগারে আছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply